চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যে কারণে ক্লোজড হলেন গোবিন্দগঞ্জ থানার ওসি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌর মেয়র আওয়ামী লীগ নেতা আতাউর রহমানের ছেলে আরিফুর রহমান সাম্য নিখোঁজ হওয়া থেকে আসামীদের স্বীকারোক্তি দেয়া পর্যন্ত যথাযথ দায়িত্ব পালন করেননি গোবিন্দগঞ্জ থানার ওসি জাহিদুল ইসলাম।

এমন তথ্য নিশ্চিত হয়েছেন পুলিশ সুপারের নির্দেশে গঠিত তদন্ত কমিটি। গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপারকে প্রধান করে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি শনিবার তদন্তের খুঁটিনাটি বিষয় পর্যালোচনা করেন। তদন্ত কমিটি কাজ শুরু করেই বক্তব্য নেন নিহতের বাবা পৌর মেয়র আতাউর রহমানের।

কথা বলেন সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা ও এলাবাসীর সঙ্গে। সাম্য নিখোঁজের ঘটনায় থানায় তার বাবা পৌর মেয়র আতাউর রহমানের করা জিডি তদন্তের জন্য কোনো পুলিশ কর্মকর্তাকে কেনো দায়িত্ব দেয়া হয়নি সে ব্যাপারে তদন্ত কমিটিকে কোন সন্তোষজনক ব্যাখ্যা দিতে পারেননি ওসি।

লাশ উদ্ধারের আগেই আসামীরা স্বীকার করে সাম্যর খাবারের সাথে চেতনানাশক কিছু মিশিয়েছিলো তারা। এই তথ্য জানা সত্ত্বেও মৃতদেহের ভিসেরা সংরক্ষণের সুপারিশ করেননি তদন্তকরী কর্মকর্তা। ওসিকে তার পদে রেখে সুষ্ঠু তদন্ত সম্ভব হবেনা এমন আশংকায় তাকে প্রত্যাহারের সুপারিশ করে তদন্ত কমিটি।

একই সময়ে এলাকাবাসী সড়ক অবরোধ করে ওসির অপসারন দাবি করার পর কর্তব্যে অবহেলা ও দায়িত্বহীনতার কারণ দেখিয়ে গোবিন্দগঞ্জ থানার ওসি এবিএম জাহিদুল ইসলামকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় গাইবান্ধা জেলা পুলিশ।