চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

যে কারণে আজ প্রচার হচ্ছে না ‘সাত ভাই চম্পা’

সোমবার নেপালের ইউএস বাংলা উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৫১ জন বাংলাদেশি ও বিদেশি নিহত হন। যাদের প্রতি সম্মান প্রদর্শনে বৃহস্পতিবার সারা দেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে বাংলাদেশ সরকার। আর এই দিনের প্রতি শ্রদ্ধা জানিয়ে দেশের প্রথম মেগা টিভি সিরিজ ‘সাত ভাই চম্পা’র নিয়মিত পর্ব না দেখানোর সিদ্ধান্ত নিয়েছেন ইমেপ্রেস টেলিফিল্ম কর্তৃপক্ষ।

বিমান দুর্ঘটনায় নিহতদের প্রতি সম্মান জানিয়ে সারা দেশে রাষ্ট্রীয় শোক পালিত হয়েছে। আর শোক দিবসের প্রতি শ্রদ্ধা জানিয়ে ইমামি সেভেন অয়েলস ইন ওয়ান ড্যামেজ কন্ট্রোল হেয়ার অয়েল নিবেদিত চ্যানেল আইয়ের জনপ্রিয় মেগা টিভি সিরিজ’-এর ৯ম পর্ব বৃহস্পতিবার রাতে সম্প্রচার স্থগিত করেছে ইমপ্রেস টেলিফিল্ম। তবে যথারীতি শুক্রবার থেকে নিয়মিত পর্ব প্রচার করবে তারা। এমনটাই চ্যানেল আই অনলাইনকে জানালেন ইমপ্রেস টেলিফিল্ম-এর সেলস এবং মার্কেটিং ডিরেক্টর ইবনে হাসান খান।

চ্যানেল আই অনলাইনকে তিনি জানান, নেপালের কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় হতাহতদের স্মরণে বাংলাদেশের প্রথম মেগা টিভি সিরিজ ‘সাত ভাই চম্পা’র পক্ষ থেকে শোক ও শ্রদ্ধা জানাই। আজকে ‘সাত ভাই চম্পা’র ৯ম পর্ব সম্প্রচার হওয়ার কথা ছিলো। কিন্তু এদিন সারা দেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা হওয়ায় আমরাও সিদ্ধান্ত নিয়েছি ‘সাত ভাই চম্পা’ এই পর্ব শুক্রবার নিয়মিত সময়েই প্রচার হবে। আশা করছি দর্শকরা এই সিদ্ধান্তকে ভালোভাবেই গ্রহণ করবেন।

এরইমধ্যে জমে উটেছে ‘সাত ভাই চম্পা’ মেগা টিভি সিরিজটি। টেলিভিশনের পাশাপাশি টিভি সিরিজটি নিয়মিত পর্বগুলো প্রচার হচ্ছে চ্যানেল আইয়ের ইউটিউব চ্যানেলেও।

১১ হাজার বর্গফুটের সেটে ৫২টি জোনে ২০০ শিল্পীর ৩০০ পর্বের  এই মহাকাব্য তৈরি হয়েছে সম্পূর্ণ দেশি আঙ্গিকে। বাংলাদেশের প্রথম নিজস্ব মেগা টেলিভিশন সিরিজ ‘সাত ভাই চম্পা’ অঙ্গ-বঙ্গ-কলিঙ্গ তিন রাজ্যের গল্প নিয়ে তৈরি। যার কেন্দ্রীয় চরিত্র হিসেবে আবির্ভূত হবেন সাত ভাইয়ের এক বোন চম্পাবতী ওরফে চম্পা। ‘ময়মসিংহ গীতিকা’র বাংলা লোকগাথা ‘সাত ভাই চম্পা’র অবলম্বনে নির্মিত এই মেগা টিভি সিরিজটির ফেসবুক পেজ ( https://www.facebook.com/Saat-Bhai-Champa) থেকে প্রতিনিয়ত জানানো হচ্ছে আপডেট।

মেগা টিভি সিরিজ ‘সাত ভাই চম্পা’ পরিচালনা করছেন রিপন নাগ। গল্প তৈরি করেছেন রিপন নাগ ও নাজাকাত খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন নাজাকাত খান ও ইমতিয়াজ সজীব। প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম। ৩০০ পর্বের ধারাবাহিকটি সপ্তাহে বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার রাত আটটায় প্রচার হচ্ছে।