চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

যুব সম্মেলনে বাংলাদেশী তরুণ তন্ময়

নেপালের পর্যটন শহর পোখরা নগরীতে শুরু হবে রিলিজিয়াস ইয়ুথ সার্ভিস প্রজেক্ট ২০১৫-র সপ্তাহব্যাপী সম্মেলন। জাতিসংঘের শান্তি বিষয়ক সহযোগী সংস্থা ইউনাইটেড নেশনস ইউনিভার্সাল পিস ফেডারেশন এ যুব সম্মেলন আয়োজন করেছে।

এতে বাংলাদেশী ডেলিগেশনের টিমলিডার হিসেবে যোগ দিচ্ছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর তৃতীয় বর্ষের ছাত্র আসিফ আহমেদ তন্ময়।

বিশ্বের প্রায় ত্রিশটি দেশের পাঁচ শতাধিক ছাত্র-ছাত্রীর মধ্যে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নির্বাচিত হন তিনি। তার অবস্থান শীর্ষ ৫০ জনের মধ্যে। ১০ জুন থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী এই সম্মেলন শেষ হবে ১৬ জুন।

সম্মেলনে নেপালের যুব কল্যাণ মন্ত্রী, পোখরা সিটির মেয়র, জাতিসংঘের বিভিন্ন সংস্থার কর্মকর্তা ও বিভিন্ন দেশের কূটনীতিকরা যোগ দেবেন।

অংশগ্রহণকারীরা ইয়ুথ সার্ভিস প্রজেক্টের এডুকেশনাল ওয়ার্কশপ, ইন্টারএক্টিভ প্রোগ্রাম, কালচারাল লার্নিং প্রোগ্রামে অংশ নিবেন।

এর আগেও তন্ময় ভারতের চেন্নাইতে জাতিসংঘ ছায়া অধিবেশন এবং মালয়েশিয়ার কুয়ালালামপুরে আন্তর্জাতিক লিডারশীপ সামিটে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।

তিনি বিইউপি গ্লোবাল অ্যাফেয়ারস কাউন্সিল (বিইউপিজিএসি) এবং লিও ক্লাব অব ঢাকা বেইলি গার্ডেন এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।