চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ম্যানইউ’র নজরে পাঁচ তারকা

চলতি সপ্তাহের বৃহস্পতিবার ওলে গানার সোলশেয়ারকে স্থায়ীভাবে তিন বছরের জন্য কোচের পদে নিয়োগ করেছে ম্যানচেষ্টার ইউনাইটেড। আগামী মৌসুম থেকে দলকে নতুনভাবে তৈরিতে করতে নামবেন ম্যানইউ’র সাবেক এ ফুটবলার। দেশটির সংবাদমাধ্যম জানাচ্ছে পাঁচ ফুটবলারকে নিজের তালিকায় রাখতে পারেন তিনি-

কালিদিউ কুলিবালি
চলতি মৌসুমে ম্যানইউ’র ডিফেন্স তেমন স্বচ্ছল নয়। সেই পজিশনে একজন পাকা ডিফেন্ডার আনতে মরিয়া তারা। সেজন্য পছন্দে থাকতে পারেন সেনেগালের ডিফেন্ডার কুলিবালি। এই মুহূর্তে ইতালিয়ান ক্লাব নাপোলির অন্যতম প্রধান ভরসা। তবে তাকে নেয়া সহজ হবে না ম্যানইউ’র জন্য। কারণ তাকে দলে নিতে বড় অঙ্কের অর্থ খরচ করতে হবে। সেই সঙ্গে পাল্লা দিতে হবে বিশ্বের অন্য নামীদামী ক্লাবগুলোর বিপক্ষেও।

জেডন স্যানচো
এই মুহূর্তে ইউরোপের অন্যতম তরুণ প্রতিভা বলা হচ্ছে তাকে। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ইংল্যান্ড দলের অন্যতম তারকা খেলোয়াড় ছিলেন। তাকে নজরে রেখেছে ম্যানইউর চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানসিটিও। বর্তমানে জার্মান দল বরুশিয়া ডর্টমুন্ডে বেশ নজর কাড়ছেন এ উইঙ্গার।

রাফায়েল ভারানে
বর্তমানে রিয়াল মাদ্রিদের নির্ভরযোগ্য খেলোয়াড় তিনি। তবে চলতি মৌসুমে তেমন নজর কাড়তে পারেননি। তার ম্যানইউতে আসা ততটা সহজ হবে না। কারণ রিয়াল কোচ জিনেদিন জিদান ভারানেকে নিজের দলেই চান। ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলারকে সহজে ছাড়ার পক্ষে নয় রিয়ালও।

জোয়াও ক্যানসেলো
লুক শ, অ্যাশলি ইয়াংয়ের পরিবর্ত হিসাবে ক্যানসেলোকে টার্গেট করতে পারে ম্যানইউ। এই মুহূর্তে জুভেন্টাসের খেলোয়াড় তিনি। ২৪ বছর বয়সী পর্তুগালের ফুটবলারকে ভবিষ্যতের জন্য ভাবতে পারে ম্যানইউ।

গ্যারেথ বেল
টটেনহ্যাম থেকে রিয়ালে আসার যাওয়ার পর শুরুটা ভালোই করেছিলেন। বর্তমানে তেমন ছন্দ নেই তিনি। কারণ ধারাবাহিকতার অভাব এবং চোট। দলের সঙ্গে মনোমালিন্যও রয়েছে তার। জিদান নতুন মৌসুমে তাকে নিজের পছন্দের তালিকায় রাখবেন কি না এখনো স্পষ্ট নয়। সতীর্থদের সঙ্গে খুব একটা হাসিখুশি নন বেল। বেশ কয়েকবার তাকে নেয়ার ইচ্ছার কথা জানিয়েছে ম্যানইউ। আগামী মৌসুমের জন্য ওয়েলস তারকাকে চাইতে পারে রেড ডেভিলরা।