চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মেসির সেরা পাঁচে নেই রোনালদো!

শিরোনাম দেখে শুরুতে চমকে যেতে পারে সকলেই! বর্তমানে বিশ্বে খেলা সেরা পাঁচ ফুটবলারের তালিকা করেছেন লিওনেল মেসি, এটা যেমন ঠিক, সেই তালিকায় নেই ক্রিস্টিয়ানো রোনালদো সেটাও ঠিক! তবে আসল সত্যিটা হল, এই সেরা পাঁচ খেলোয়াড়ের বাইরে চিরপ্রতিদ্বন্দ্বীকে মেসি রেখেছেন অন্য এক উচ্চতায়।

আর্জেন্টিনার রেডিও এফএম-৯৪৭কে দেয়া সাক্ষাৎকারে সেরা পাঁচ ফুটবলারের তালিকা করেছেন আর্জেন্টাইন অধিনায়ক। তারা হলেন- বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপে, নেইমার, এডেন হ্যাজার্ড, লুইস সুয়ারেজ ও জাতীয় দল সতীর্থ সার্জিও আগুয়েরো।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

ক্লাব ফুটবলে নেইমার ও সুয়ারেজের সঙ্গে খেলেছেন মেসি। সুয়ারেজ আবার তার বাল্যবন্ধুও, খুব কাছের বন্ধু নেইমারও। এর বাইরে এমবাপে ও হ্যাজার্ডকে সেরা মানতে একটুও দ্বিধা করেননি এলএম টেন।

সেরার তালিকাই যখন করেছেন তাহলে সেখানে কেন রোনালদোর নাম নেই? মেসির উত্তর শুনলেই পরিষ্কার হবে বিষয়টি, ‘আমি আর রোনালদো বাদে এখন বিশ্বের সেরা খেলোয়াড় হল এমবাপে, হ্যাজার্ড , সুয়ারেজ, আগুয়েরো এবং নেইমার।’

টানা দশ বছর ব্যালন ডি’অর এবং ফিফা বর্ষসেরা পুরষ্কারগুলোতে আধিপত্য দেখিয়েছেন মেসি ও রোনালদো। দুজনেই জিতেছেন সমান পাঁচটি করে ব্যালন ডি’অর। কেবল গত বছরেই এর ফারাক ঘটেছে। দুজনের সাম্রাজ্যে হানা দিয়েছেন লুকা মদ্রিচ।

কিন্তু মেসি এবং রোনালদোকে এক কথায় বিশ্বের সেরা ভাবতে দ্বিধা করেন না ফুটবল ভক্তরা। সেটা মাথায় রেখে রোনালদোকে একপাশে রেখে নিজের সেরা তালিকা সাজিয়েছিলেন বার্সেলোনা অধিনায়ক।