চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মেসির গোলে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা

আন্তর্জাতিক প্রীতি ফুটবলে লিওনেল মেসির গোলে ব্রাজিলকে ১-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচ দিয়েই জাতীয় দলের জার্সিতে ফিরেছেন আলবিসেলেস্তে অধিনায়ক।

শুক্রবার রাতে সৌদি আরবের কিং সৌদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে সবশেষ ম্যাচে হারের স্মৃতি নিয়ে নেমেছিল আর্জেন্টিনা। ব্রাজিলের মাটিতে সবশেষ দেখায় কোপা আমেরিকার আসরে হার ছিল মেসিদের। সেই হারের পর রেফারির সমালোচনা করে কনমেবলের নিষেধাজ্ঞায় পড়েন মেসি।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

কোপা চ্যাম্পিয়ন ব্রাজিল ট্রফি জেতার পর থেকে আর কোনো ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়তে পারল না। টানা পাঁচ ম্যাচে জয়শূন্য থাকল টিটের দল। উল্টো আর্জেন্টিনার ক্ষেত্রে। কোপায় তৃতীয় হওয়া মেসিরা সেই হারের পর থেকে অপরাজিত, দুটি ড্রর পিঠে চার জয়। শেষ তিন ম্যাচে টানা জয়ের দেখা পেল।

এদিন অবশ্য শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ব্রাজিলই। ম্যাচের দশম মিনিটেই পেনাল্টি পেয়ে বসে তারা। কিন্তু স্পটকিক জাল বরাবর রাখতে পারেননি গ্যাব্রিয়েল জেসাস। মিডফিল্ডার লিয়ান্দ্রো পারাদেস ফাউল করেছিলেন জেসাসকে। ম্যানসিটি তারকার শট ডান পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

ম্যাচের ১৪ মিনিটে পেনাল্টি পেয়ে ব্যর্থ হচ্ছিলেন মেসিও। সেলেসাও গোলরক্ষক অ্যালিসন তার শট ঠেকিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে বল জালে জড়িয়ে উল্লাসে মাতেন ফুটবল জাদুকর। এবার নিজ বক্সে মেসিকে ফেলে দিয়ে বিপদ ডেকে এনেছিলেন অ্যালেক্স সান্দ্রো।

এরপর বলের দখল বেশিরভাগ সময় ব্রাজিলের কাছে থাকলেও সুযোগ তৈরিতে এগিয়ে ছিল আর্জেন্টিনা। কিন্তু কাজে লাগাতে না পারায় ওই ব্যবধান ধরে রেখেই বিরতিতে যান মেসিরা।

মধ্যবিরতির পর ফিরে সুযোগ কাজে লাগাতে পারেনি ব্রাজিলও। ৬৭ মিনিটে মেসির দর্শনীয় ফ্রি-কিকে বল ক্রসবারে চুমু দিতে দিতে অ্যালিসনের বাধায় জাল খুঁজে পায়নি। শেষদিকে আরও কয়েকটি ভালো সুযোগ বানিয়েও দ্বিতীয়বার জালের দেখা পায়নি আর্জেন্টাইনরা। ব্রাজিলিয়ানরাও পারেনি সমতা ফেরাতে। তাতে মেসির একমাত্র গোলে জয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা।