চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মেলানিয়া-ট্রুডোর যে ছবি নিয়ে আলোচনা থামছে না

ফ্রান্সে অনুষ্ঠিত জি ৭ সম্মেলনে শীর্ষ নেতা ও তাদের সহধর্মিণীদের নিয়ে ‘ফ্যামিলি ফটো’ তোলার আয়োজনে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের পাশাপাশি একটি ছবি নিয়ে সব মহলে চলছে হাসি-ঠাট্টা। দেখে মনে হবে পরস্পর চুম্বন করছে। আর এই ছবি নিয়েই তৈরি হয়েছে বিভিন্ন ব্যাঙ্গ চিত্র।

এর মধ্যে ওই মুহূর্তের বেশ কয়েকটি ছবি ক্যামেরাবন্দি করেন ইউরোপীয় প্রেস ফটো এজেন্সির এক আলোকচিত্রী। এরপরই তা ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে।

ওই ছবিগুলো দেখে অনেকেই রসিকতার সঙ্গে নানা ধরনের মন্তব্য করছেন। কেউ বলছেন, ‘মেলানিয়া কানাডায় পালিয়ে যাওয়ার সুযোগ খুঁজছেন। কেউ বা বলছেন, মেলানিয়া নিশ্চয় কোনো ঝুঁকি নেয়ার চেষ্টা করছেন’।

আর এতসব হাসি-ঠাট্টায় অংশ নিতে বাদ যায়নি রাশিয়ার সংবাদমাধ্যম আরটি নিউজও। এক টুইটে আরটি নিউজ ঠাট্টা করে লিখেছে, ‘আমাদের সবারই এমন একজনকে খুঁজে নেয়া উচিত, যিনি এমনভাবে চেয়ে থাকতে পারেন, যেভাবে মেলানিয়া ট্রুডোর চোখে চোখ রাখছেন।’

দুই বছর আগেও একটি ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পর হাসি-ঠাট্টায় মেতেছিল নেটবাসী। আর ওই সময় রসিকতার শিকার হয়েছিলেন ট্রাম্পের মেয়ে ইভানকা। যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে তোলা ওই ছবিতে দেখা যায়, ট্রুডোর দিকে এক দৃষ্টিতে তাকিয়ে মুচকি হাসছেন ইভানকা।

এরপরই তা সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে রসিকতায় মেতে ওঠে সবাই।