চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মেলবোর্নের পিচকে ‘বাজে’ বলছে আইসিসি

অস্ট্রেলিয়ার মেলবোর্নের পিচকে নিম্নমানের বলে মন্তব্য করেছে আন্তর্জাতিক ক্রিকেটের অভিভাবক সংস্থা (আইসিসি)। যার মধ্য দিয়ে প্রথমবারের মত অস্ট্রেলিয়ার কোন আন্তর্জাতিক ম্যাচের পিচ নিয়ে প্রশ্ন উঠল। পিচের ব্যাপারে নিজেদের অবস্থান ব্যাখ্যা করতে ১৪ দিন সময় পাবে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এরআগে মেলবোর্নের পিচ নিয়ে সমালোচনা করেন খোদ স্টিভ স্মিথই। অস্ট্রেলিয়ান অধিনায়ক তখন মেলবোর্নের পিচকে প্রাণশূন্য বলে মন্তব্য করেন।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

চলতি অ্যাশেজের চতুর্থ টেস্টটি হয়েছে মেলবোর্নে। ম্যাচে দুদলের ২৪ উইকেট পতনের পরও ড্র হয় টেস্টটি। আইসিসির ম্যাচ রেফারি রঞ্জন মাধুগালে মঙ্গলবার সংস্থাটির কাছে পিচ বিষয়ে একটি প্রতিবেদন জমা দেন। যাতে বলা হয়েছে, চতুর্থ টেস্টে এমসিজির পিচের অবস্থা খুবই বাজে ছিল।

উইকেটে বাউন্স ছিল না বললেই চলে। পাঁচ দিনে গিয়েও উইকেটে তেমন কোন পরিবর্তন দেখা যায়নি। কোন প্রতিযোগিতার জন্য এমন পিচ উপযুক্ত নয়। ব্যাটসম্যান কিংবা বোলাররা, কেউই উইকেটে থেকে তেমন কোন বাড়তি সুবিধা পাননি বলে মত দেন মাধুগালে।

পরে পিচ নিয়ে কথা বলেছেন সিএ’র প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ডও। বলেছেন, টেস্ট ক্রিকেটের সৌন্দর্যের জন্য পিচ খুবই গুরুত্বপূর্ণ। আর সার্বিক বিষয়ে পিচ কিউরেটরের সঙ্গে কথা বলেছেন অস্ট্রেলিয়ার টিম ম্যানেজার প্যাট ওয়ার্ড।