চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মেরিল–প্রথম আলো পুরস্কারে সেরা চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’

মেরিল-প্রথম আলো সমালোচক পুরস্কারে এবার সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে ‘অজ্ঞাতনামা’। সেরা চলচ্চিত্রের পুরস্কার গ্রহণ করেন ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। তার হাতে পুরস্কার তুলে দেন অভিনয়শিল্পী গাজী রাকায়েত ও ঈশিতা।

আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৬’ বিতরণী অনুষ্ঠান আয়োজন করা হয়। এখানে সমালোচক এবং দর্শকদের রায়ে চলচ্চিত্র, নাটক ও সংগীতের পুরস্কার দেওয়া হচ্ছে। পাশাপাশি ছিল দেশের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় গান ও নাচ।

‘সেরা চলচ্চিত্র’ বিভাগে এবার মনোনয়ন পেয়েছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ছবি ‘শঙ্খচিল’, সৈয়দ গাওসুল আলম শাওন ও জিয়াউদ্দিন আদিল প্রযোজিত ছবি ‘আয়নাবাজি’ এবং ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘অজ্ঞাতনামা’।

সেরা চলচ্চিত্রের পুরস্কার নেওয়ার পর বক্তব্য রাখেন ফরিদুর রেজা সাগর

এছাড়া এবার সমালোচকদের রায়ে সেরা টিভি পরিচালক হয়েছেন সাগর জাহান (মাধবীলতা গ্রহ আর না), সেরা নাট্যকার সারওয়ার জাহান জিমি (যোগ বিয়োগ), সেরা টিভি অভিনেতা আফরান নিশো (যোগ বিয়োগ), সেরা টিভি অভিনেত্রী অপি করিম (মাধবীলতা গ্রহ আর না)। সমালোচকদের রায়ে সেরা চলচ্চিত্র পরিচালক হয়েছেন অমিতাভ রেজা (আয়নাবাজী), সেরা চলচ্চিত্র অভিনেতা চঞ্চল চৌধুরী (আয়নাবাজী), সেরা চলচ্চিত্র অভিনেত্রী সাঁঝবাতি (শঙ্খচিল)।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত মেরিল–প্রথম আলো পুরস্কার অনুষ্ঠান চলছিল।