চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মেক্সিকোর কারাগারে দাঙ্গায় নিহত ১৬

মেক্সিকোর মধ্যাঞ্চলে একটি কারাগারে দাঙ্গায় ১৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৫ জন।

বিবিসি জানায়, নিহতদের মধ্যে ১৫ জনই কারাগারের ভেতর দাঙ্গা চলাকালে নিহত হয়। বাকি ১ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

দেশটির রাষ্ট্রীয় নিরাপত্তা সংস্থা জানিয়েছে, মেক্সিকোর জাকাতেকাস প্রদেশের সিয়েনেগিলাস শহরে অবস্থিত কারাগারটিতে হওয়া দাঙ্গায় কয়েদিরা এক অপরের ওপর ছুরি এবং শটগান নিয়ে হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে।

সংস্থাটি জানায়, স্থানীয় সময় মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে সিয়েনেগিলাসের রিজিওনাল সেন্টার ফর সোশ্যাল রিইন্টিগ্রেশনে কারাবন্দীদের মধ্যে হঠাৎই মারামারি শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টাব্যাপী চলার পর বিকেল ৫টার দিকে পুলিশ তা নিয়ন্ত্রণে আনতে সফল হয়।

জাকাতেকাস প্রদেশের নিরাপত্তা সচিব ইসমাইল কামবেরোস হারনান্দেজ স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, হতাহতদের কারও কারও দেহে গুলির ক্ষত পাওয়া গেছে। বাকিদের গায়ে হয় ছুরির ক্ষত অথবা কোনো কিছু দিয়ে পেটানোর আঘাত রয়েছে।

এ ঘটনায় অস্ত্রসহ ১ কয়েদিকে গ্রেপ্তার করা হয়েছে। পরে কারাগারের ভেতর থেকে আরও তিনটি বন্দুক এবং বেশ কিছু ছুরি উদ্ধার করে পুলিশ।

মেক্সিকোর কারাগারগুলোতে মাদক ও চোরাচালান নিয়ে দাঙ্গা নতুন কিছু নয়। ধারণা করা হচ্ছে জনাকীর্ণ ওই কারাগারের ভেতর মাদক নিয়ে দ্বন্দ্বের জেরেই এই ঘটনা ঘটেছে।