চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মৃত্যুদণ্ড থেকে রেহাই পেয়েও ধর্ষণ চেষ্টা, আবারও গ্রেপ্তার

ফারুক হোসেন: ২০০২ সালে আলোড়ন সৃষ্টিকারী গাইবান্ধার চতুর্থ শ্রেণির ছাত্রী তৃষা হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি বখাটে মেহেদী হাসান মডার্ণ আবারও ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় গ্রেপ্তার হয়েছে।

গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার ময়নুল হক জানান: নির্যাতিত ছাত্রীটির মা অভিযোগ করেন, গত ১১ সেপ্টেম্বর তার মেয়ে গাইবান্ধা শহরের এক শিক্ষকের কাছে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে মডার্ণ ও তার সহযোগী সাব্বির হোসেন বাপ্পী জোর করে মোটরসাইকেলে তুলে শহরের অদূরে বোয়ালীতে এক মোবাইল সার্ভিসিংয়ের দোকানে নিয়ে যায়। সেখানে তার ওপর যৌন নির্যাতন চালায় মডার্ণ।

‘পরে সে বাড়ি ফিরে না আসায় থানায় জিডি করে পরিবার। পরদিন তাকে রংপুর শহর থেকে উদ্ধার করা হয়। এরপর নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হলে পুলিশ ঢাকার কেরানীগঞ্জ থেকে মডার্ণকে গ্রেপ্তার করে। শনিবার তাকে গাইবান্ধা থানায় নিয়ে আসা হয়। অপর আসামি বাপ্পী এখনও পলাতক রয়েছে’, জানান পুলিশের এই কর্মকর্তা।

২০০২ সালের ১৭ জুলাই গাইবান্ধা মধ্যপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী সাদিয়া সুলতানা তৃষা স্কুল থেকে বাড়ি ফেরার পথে মডার্ণসহ তিন বখাটে তাকে ধাওয়া করে। এসময় পুকুরে পড়ে তৃষা মারা যায়।

এ ঘটনায় তারা বিচারিক আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত হলেও পরে আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগ ১৪ বছরের সশ্রম কারদণ্ড দেন।