চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মালদ্বীপ-মঙ্গোলিয়ার বিপক্ষে বাংলাদেশ দলে যারা

মালদ্বীপ ও মঙ্গোলিয়ার বিপক্ষে চলতি মাসের শেষ সপ্তাহে দুটি আন্তর্জাতিক ম্যাচের জন্য ২৩ সদস্যের দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। যার ১১ জনই বসুন্ধরা কিংসের ফুটবলার।

মঙ্গলবার বাফুফে সংবাদ বিজ্ঞপ্তিতে দলের কথা জানায়। ‘ফিফা টায়ার-১’র অধীনে ম্যাচ দুটির একটি দেশে ও অন্যটি বাইরে খেলবে বাংলাদেশ।

ডাক পাওয়া ফুটবলারদের ১৮ মার্চ সন্ধ্যা ৬টায় হোটেল রেডিসন ব্লুতে টিম ম্যানেজার মো. ইকবাল হোসেনের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে। চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে খেলা যারা জাতীয় দলে জায়গা পেয়েছেন, তাদের ওইদিন রাতের মধ্যেই ম্যানেজারের কাছে রিপোর্ট করতে হবে।

বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ ভিডিও বার্তায় জানান, গত জানুয়ারিতে ১১ মাসের চুক্তিতে বাংলাদেশ ফুটবল দলের কোচের দায়িত্ব নেয়া স্প্যানিশ কোচ হাভিয়ের ক্যাবরেরার সঙ্গে আলোচনা করে দল সাজানো হয়েছে।

‘আগামী ১৯, ২০ ও ২১ তারিখ দলের অনুশীলন বসুন্ধরার মাঠে হবে। ২২ তারিখে দল মালদ্বীপে যাত্রা করবে। যে খেলোয়াড়রা বর্তমানে ভালো পারফরম্যান্স রাখছে, তাদের খেলা দেখেই দল নির্বাচন করা হয়েছে। আশা করি আমাদের নির্বাচন ভালো হয়েছে।’

২২ মার্চ মালদ্বীপের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। ২৪ মার্চ ম্যাচ খেলে পরের দিনই দেশে ফিরবেন জামাল-তপুরা। ফিরে একদিন পর লাল-সবুজের দল চলে যাবে সিলেটে। সেখানে ২৯ মার্চ লড়বে মঙ্গোলিয়ার বিপক্ষে।

বাংলাদেশ স্কোয়াড
গোলরক্ষক: আনিসুর রহমান, শহিদুল ইসলাম, আশরাফুল ইসলাম রানা।
ডিফেন্ডার: ইয়াসিন আরাফাত, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, টুটুল হোসেন বাদশাহ, নাসিরুল ইসলাম নাসির, রায়হান হাসান, মো. ফয়সাল।
মিডফিল্ডার: তারেক রায়হান কাজী, সোহেল রানা, আতিকুর রহমান ফাহাদ, বিপ্লব আহমেদ, মাসুক মিয়া জনি, মোহাম্মদ ইব্রাহিম, রাকিব হোসেন, জুয়েল রানা, জামাল ভুঁইয়া, মেরাজ হোসেন অপি।
ফরোয়ার্ড: সুমন রেজা, নাবিব নেওয়াজ জীবন, জাফর ইকবাল।