চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মার্কিনীরা মানুষ মারলে সন্ত্রাস না, পাগলামি

শুক্রবার রাতে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ফোর্ট লডারডেল বিমানবন্দরে বন্দুকধারীর গুলিতে পাঁচজন নিহতের ঘটনায় স্থানীয় সরকারি কর্মকর্তারা বলছেন, হত্যাকারী ব্যক্তি নাকি কানাডা থেকে গিয়েছেন?  এমন তথ্য শোনার পর কানাডা সরকার কঠোরভাবে তার প্রতিবাদ জানান।

তবে জড়িত সন্দেহে পুলিশের কাছে আটক হওয়া বন্দুকধারী নাকি মানসিক রোগী এমনটি বলা হচ্ছে, এবং বিমানবন্দরের মতো স্পর্শকাতরস্থানে গুলি করে ৫ ব্যক্তিকে হত্যার ঘটনাকে ঠিক ‘সন্ত্রাসী তৎপরতা’ মনে করছে না মার্কিন মিডিয়া।

প্রবাসী সাংবাদিক শওগাত আলী সাগর এমন গোজামিল কথা শুনে নিজের ফেসবুকে স্ট্যাটাসে লিখেছেন: ‘মার্কিনীরা মানুষ মারলে পাগলামি’।

তিনি স্ট্যাটাসে লিখেছেন:ফ্লোরিডায় বিমানবন্দরে গুলি করে ৫ ব্যক্তিকে হত্যাকারী ব্যক্তি নাকি কানাডা থেকে গিয়েছেন? স্থানীয় সরকারি কর্মকর্তারা শুরুতেই এমন একটি তথ্য ছড়িয়ে দেন। কিন্তু কানাডা সরকার কঠোরভাবে তার প্রতিবাদ জানান।

কানাডীয়ান দূতাবাস, পররাষ্ট্রমন্ত্রনালয় বিবৃতি দিয়ে জানিয়েছে, ফ্লোরিডার সন্ত্রাসী ঘটনায় ‘কানাডীয়ান কানেকশন’ একেবারেই নেই।

তিনি আরো লিখেন, বন্দুক হামলায় সন্দেহভাজন হিসেবে আটক ব্যক্তির নাম ইস্টাবেন স্যান্টিয়াগো। জন্মসূত্রে মার্কিন নাগরিক ইস্টাবেন মার্কিন সেনাবাহিনীর সদস্য হিসেবে ইরাকে যুদ্ধও করেছেন। ‘পুওর পারফরমেন্স’ এর জন্য পরে তার ডিমোশন হয়।

বিমানবন্দরের মতো স্পর্শকাতরস্থানে গুলি করে ৫ ব্যক্তিকে হত্যার ঘটনাকে ঠিক ‘সন্ত্রাসী তৎপরতা’ মনে করছে না মার্কিন মিডিয়া। ইস্টাবেন ‘মনোরোগের চিকিৎসা’ নিচ্ছেন- এমন একটি তথ্যও ছড়িয়েও দেওয়া হয়েছে ইস্টাবেনের ভাইয়ের জবানীতে। ‘মার্কিনীরা মানুষ মারলে পাগলামি’।