চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মরুভূমিতে ঘাস খেয়ে একদিন

মরুভূমি থেকে একদিন পর উদ্ধার হওয়া পাঁচ বছরের বেঞ্জামিন সানচেজকে হাসপাতাল থেকে মুক্তি দেয়া হয়েছে।

রোববার পরিবারের সাথে ভ্রমণে বের হয়ে পশ্চিম আর্জেন্টিনার মরুভূমিতে হারিয়ে যায় ছোট বালক বেঞ্জামিন। পরে একটি স্বেচ্ছাসেবক দলের সহযোগিতায় উদ্ধার হয় বালকটি।

উদ্ধারের পর বেঞ্জামিন মরুভূমিতে হারিয়ে যাওয়ার বর্ণনা দিয়ে বলে: মরুভূমিতে থেকেও আমি ঠাণ্ডায় জমে গিয়েছিলাম, সেখানে ঘুমানোর মতো কোন জায়গা ছিল না। আমি ঝুলন্ত শিলার মধ্য ঘুমিয়েছি। এবং বেঁচে থাকার জন্য খেয়েছি ঘাস এবং পানি। এমন নির্জন পরিবেশে আমার গায়ে ছিল শুধু একটা টি শার্ট এবং ট্রাউজার।

সোমবার বিকালে উদ্ধার হওয়ার পর, শিশুটিকে হেলিকপ্টারে করে সান জুয়ানের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পানিশূন্যতার চিকিৎসা শেষে মঙ্গলবার তাকে ছেড়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

স্প্যানিশ পত্রিকায় দেয়া এক সাক্ষাৎকারে সানচেজ বলে, হারায় যাওয়ার সময় আমার মা আমাকে অনুসরণ করছিল এবং আমি সামনের দিকে হাঁটতে শুরু করি, কিন্তু একটা সময় আমি পথ হারিয়ে ফেলি। ‘মা’র গলা শুনতে পেলেও তাকে খুঁজে পাই না।মরুভূমিতে তাপমাত্রা দিনে ৩০ ডিগ্রী সেলসিয়াস থেকে শূন্য ডিগ্রী পর্যন্ত হয়ে যায়, আমি খুব ভয় পেয়ে যাই। আমার মনে হয়েছিল আমি সব হারিয়ে ফেলেছি। কিন্তু উদ্ধারের সময় মাকে যখন দেখতে পেয়ে খুশি হই।

এ ঘটনার পর সান জুন গভর্নর সার্জিও উনাক সোমবার বেঞ্জামিনের ছবি টুইটারে পোস্ট করে। ছোট বালকটিকে উদ্ধার করতে এক হাজার পুলিশ এবং স্বেচ্ছাসেবক দল কাজ করেছিল।