চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

গাড়ির পেছনের ইমোজিতে বোঝা যাবে মনের অবস্থা

এখন নিজের মনের ভাব প্রকাশ শুধু চেহারার মধ্যেই সীমাবদ্ধ থাকছে না,গাড়ির পেছনে নাম্বার প্লেটে পছন্দসই ইমোজি ব্যবহার করেও অনেকেই তাদের মানসিক অবস্থা বুঝাচ্ছেন।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড বাসিন্দারা সামনের মাস থেকে গাড়ির পেছনে নাম্বার প্লেটে নিজের ইচ্ছে মতো ইমোজি ব্যবহার করতে পারবেন।

তবে ইমোজি ব্যবহারে গাড়ির মালিককে গুনতে হবে বাড়তি অর্থ। কারণ হিসেবে বলা হচ্ছে শুধু ইমোজি দিয়েই সাজানো থাকবে না, এর সাথে পছন্দসই নামও ব্যবহার করতে পারবেন অনেকে।

বিবিসি প্রতিবেদনে জানিয়েছে, এখনই সব ইমোজিকে দেখা যাবে না গাড়ির পেছনের নাম্বার প্লেটে। ইতিবাচক এবং হাসি খুশি ধরণের ইমোজি জাগয়া করে নেবে গাড়ির পেছনে। অনেকের ধারণা গাড়ি চালকের প্রানবন্ততাই নাকি ফুটে উঠবে গাড়িতে।  তাই মন খারাপ করে গাড়ি চালানোর দিন শেষ হতে চললো।

আপনি চাইলে হাসিভরা মুখ, হাসিভরা চোখ, এবং চোখে সানগ্লাস দেয়া হাসি মুখ ইমোজি অনায়সে ব্যবহার করতে পারবেন। কেউ কেউ চোখে হার্ট স্যুট ইমোজিও ব্যবহার করতে পারেন।

কিন্তু এই ইমোজি দিয়েই গাড়ি চেনার কোন উপায় নেই, তাই মনের প্রকাশের সাথে সাথে চালকদের অবশ্যই গাড়িতে নাম্বার যুক্ত করতে হবে।

তবে নতুন ইমোজি সংযুক্ত সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই ধরণের প্রতিক্রিয়া পাওয়া গেছে অনেকে নাম্বার প্লেটে ইমোজির ব্যবহারকে বিরক্তিকর বলেছেন, তবে অনেকে আর অপেক্ষা করতে চাইছে না নতুন ইমোজি ব্যবহারের জন্য।