চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ভিন্ন অপরাধে দুই ক্লাবকে জরিমানা

বসুন্ধরা কিংস এরিনা ও বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে ম্যাচ কাভার করতে যাওয়া সাংবাদিকদের বাধা দেওয়ায় শাস্তির মুখে পড়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। অন্যদিকে প্রতিপক্ষের সঙ্গে মারামারিতে লিপ্ত হওয়ায় আর্থিক জরিমানা গুনতে হবে ফর্টিস ফুটবল ক্লাবকে।

ম্যাচ রেফারির রিপোর্টের ভিত্তিতে ক্লাব দুটিকে ভিন্ন অঙ্কের অর্থ জরিমানা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সোমবার বাফুফের ডিসিপ্লিনারী কমিটির এক সভায় শেখ রাসেলকে পঞ্চাশ হাজার টাকা ও ফর্টিস ফুটবল ক্লাবকে এক লক্ষ টাকা জরিমানা করে বাফুফে।

গত ২৫ এপ্রিল বাংলাদেশ প্রিমিয়ার লিগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয়েছিল শেখ রাসেল। ম্যাচের ভেন্যু বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে প্রবেশ করতে পারেনি একটি টিভি চ্যানেলের সাংবাদিকরা। পরে ম্যাচ রেফারির অভিযোগ আমলে নিয়ে আলোচনায় বসে বাফুফে। হোম ভেন্যুতে এমন ঘটনা ঘটায় শেখ রাসেলকে আর্থিক শাস্তি এবং ভবিষৎতে এমন কাজ থেকে বিরত থাকার কঠোর নির্দেশনা দেয়া হয়।

বসুন্ধরা গ্রুপ বাংলাদেশ চ্যাম্পিয়ন্সশীপ লীগে ওয়ারী ক্লাবের বিপক্ষে ম্যাচের সময় খেলোয়াড় ও অফিসিয়ালদের সঙ্গে মারামারিতে জড়িয়ে পরে ফর্টিস ফুটবল ক্লাব। ২৭ এপ্রিলের ঘটনার প্রেক্ষিতে এক লক্ষ টাকা শাস্তি পেয়েছে ফর্টিস ক্লাব। একই সঙ্গে ক্লাবটির সহকারী প্রশিক্ষক আতিকুর রহমান মিশুকে ছয় ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে বাফুফে।