চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ভাসমান অপরাধ ঠেকাতে সদরঘাটে নিশ্ছিদ্র নিরাপত্তা

ভাসমান ব্যক্তিরা ঈদকে কেন্দ্র করে যাতে অপরাধমূলক কাজ করতে না পারে, সে জন্য গুলিস্তান থেকে সদরঘাটকে কেন্দ্র করে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে নিশ্ছিদ্র নিরাপত্তা নেয়া হয়েছে।

মঙ্গলবার ঘরমুখো যাত্রীদের নিরাপত্তার বিষয়ে সদরঘাট লঞ্চ টার্মিনালে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদার।

তিনি বলেন, ঈদুল আজহা আসন্ন। ঈদ সামনে রেখে রাজধানীর সদরঘাটে ক্রমেই বাড়ছে বাড়ি ফেরা মানুষের ভিড়। দক্ষিণাঞ্চলের মানুষের বাড়ি ফেরার একমাত্র মাধ্যম হচ্ছে নৌপথ। সদরঘাট লঞ্চ টার্মিনালগুলোতে রয়েছে মানুষের বাড়তি চাপ। সদরঘাটসহ আশপাশ এলাকায় ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। অনেক মানুষের সমাগমের কারণে সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ও নিজেদের সুরক্ষা নিশ্চিত করে দায়িত্ব পালন করতে হবে।

বিপ্লব বিজয় তালুকদার আরও বলেন, সদরঘাটকেন্দ্রিক যাত্রাপথে যেন কোনো ধরনের হকার বসতে না পারে সে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি অতিরিক্ত ঘরমুখো মানুষের চাপে যেন রাস্তায় যানজটের সৃষ্টি না হয় সেদিকে বিশেষ নজরদারি রাখা হচ্ছে।

তিনি ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে সদরঘাট এলাকায় দায়িত্বরত পুলিশ সদস্যদের স্বাস্থ্যবিধি মেনে ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতপূর্বক দায়িত্ব পালনের নির্দেশ দেন।