চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারত সফরে অস্ট্রেলিয়া দলে অলরাউন্ডারের ছড়াছড়ি

বাংলাদেশে আসার আগেই হাতের কাজ সেরে রাখল অস্ট্রেলিয়া। টাইগারদের বিপক্ষে দুই টেস্টের সিরিজ শেষে ভারতের মাটিতে সাতটি ওয়ানডে এবং দুটি টি-টুয়েন্টি খেলার কথা আছে অজিদের। সেই সফরকে সামনে রেখে জেমস ফকনার এবং নাথান কুল্টার-নাইলদের মতো অলরাউন্ডারদের ফিরিয়ে শুক্রবার ওয়ানডে এবং টি-টুয়েন্টি দল ঘোষণা করেছেন অস্ট্রেলিয়ান নির্বাচকরা।

দুই বছর জাতীয় দলে ব্রাত্য থাকার পর ওয়ানডে দলে ডাক পেয়েছেন ফকনার। অতীতে উপমহাদেশের মাটিতে ভালো খেলার অভিজ্ঞতা থাকায় এই অলরাউন্ডারকে আর উপেক্ষা করতে পারেননি অজি নির্বাচকরা। আর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ভালো করায় ওয়ানডে এবং টি-টুয়েন্টি দুই ফরম্যাটেই ডাক পেয়েছেন সদ্য চোট থেকে ফেরা আরেক অলরাউন্ডার।

স্পিনার অলরাউন্ডার হিসেবে ওয়ানডে দলে থাকছেন অ্যাশটন অ্যাগার। আর টি- টুয়েন্টির জন্য দলে জায়গা হয়েছে অভিজ্ঞ মিডিয়াম পেসার-ব্যাটসম্যান ড্যান ক্রিশ্চিয়ানের।

ফকনার ফেরায় ওয়ানডে থেকে ছিটকে গেছেন আরেক অলরাউন্ডার মোয়েজেস হেনরিক্স। আর চোটের কারণে দল থেকে বাদ পড়েছেন ক্রিস লিন, জন হেস্টিংস, জেমস প্যাটিনসন এবং মিচেল স্টার্ক। বাংলাদেশ সফরে না থাকলেও ভারতের বিপক্ষে খেলার কথা ছিল স্টার্কের। কিন্তু নভেম্বরে অ্যাশেজ সফরকে সামনে রেখে এই গতিদানবকে বিশ্রামে রেখেছেন অজি নির্বাচকরা।

ভারত সফরে অস্ট্রেলিয়া ওয়ানডে দল:

স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাশটন অ্যাগার, হিল্টন কার্টরাইট, নাথান কুল্টার-নাইল, প্যাট কামিন্স, জেমস ফকনার, অ্যারন ফিঞ্চ, জস হ্যাজেলউড, ট্রাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোয়াইনিস, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা।

টি-টুয়েন্টি দল:

স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, জেসন বেহরেনড্রফ, ড্যান ক্রিশ্চিয়ান, নাথান কুল্টার-নাইল,প্যাট কামিন্স,অ্যারন ফিঞ্চ, ট্রাভিস হেড, মোয়েজেস হেনরিক্স, টিম পেইন, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা।