চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতের বিপক্ষে টেস্ট দল ঘোষণা

ভারতের বিপক্ষে টেস্টের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১০ জুন শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট। মঙ্গলবার দুপুরে ঘোষণা করা হয় টাইগার স্কোয়াড।

পাকিস্তানের বিপক্ষে খেলা সিরিজই অপরিবর্তিত রেখেছে বিসিবি। স্কোয়াডে আছেন তামিম ইকবাল, ইমরুল কায়েস, মোমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম (অধিনায়ক), সৌম্য সরকার, তাইজুল ইসলাম, শুভাগত হোম, আবুল হাসান রাজু, লিটন কুমার দাস, মো. শহীদ, রুবেল হোসেন ও জুবায়ের লিখন।

টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম দীর্ঘ সময় উইকেট কিপিং করবেন কিনা, ম্যাচের আগে এমন সিদ্ধান্ত হবে জানালেন প্রধান নির্বাচক। তাই দলে থেকেও পাকিস্তান সিরিজে খেলতে না পারা লিটন কুমার দাশের অভিষেক অনিশ্চিত ভারত সিরিজেও। পাকিস্তান সিরিজে ঢাকা টেস্টের প্রথম দিন ইনজ্যুরিতে পড়ায় বাদ পড়েছেন শাহাদাত হোসেন এবং ইনজ্যুরি কাটিয়ে দলে ফিরেছেন পেসার রুবেল হোসেন।

১০ জুন ফতুল্লায় অনুষ্ঠিত হবে সফরের একমাত্র টেস্ট। এরপর তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে দু’দল।

ওয়ানডে সিরিজের সব গুলো খেলা ১৮,২১ ও ২৪ জুন অনুষ্ঠিত হবে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে।

বোলিংয়ে দুর্বলতা থাকলেও ভারতের বিপক্ষে টেস্ট ড্র করা সম্ভব মনে মনে করেন প্রধান নির্বাচক। সময়সূচি অনুযায়ী ৭ জুন ভারতীয় দলের আসার কথা থাকলেও একদিন পরে বাংলাদেশের মাটিতে পা রাখবে কোহলি-রায়নারা।