চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বড় জয়ে সফর শুরু সাউথ আফ্রিকার

সাউথ আফ্রিকার কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বিসিবি একাদশ। ফলে বাংলাদেশ সফরটা ভালোভাবেই শুরু করলো প্রোটিয়ারা। ফতুল্লায় একমাত্র টি২০ ওয়ার্ম-আপ ম্যাচে বিসিবি একাদশকে বড় ব্যবধানে হারায় সাউথ আফ্রিকা। টস জিতে প্রথম ব্যাট করে ৯৯ রানে অলআউট হয় বিসিবি। জবাবে ১২ ওভারে জয় তুলে নেয় সাউথ আফ্রিকা।

দুটি উইকেট হারালেও বিসিবি একাদশের কোনো বোলারের তাতে কৃতিত্ব নেই। কুইন ডি কক ২৩ বলে ৩৬ ও এবি ডি’ভিলিয়ার্স ২৪ রান করে রিটায়ার্ড আউট হন। জেপি ডুমিনি ১৭ ও ডেভিড মিলার ১৯ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতেই ধাক্কা খায় বিসিবি। দলীয় ৫ রানে প্রথম উইকেট হারানোর পর এক রানের ব্যবধানে দ্বিতীয় উইকেট হারায় তারা। এরপর ৩২ রানে তৃতীয় এবং ৫৮ রানে চতুর্থ উইকেট হারালে আর ঘুরে দাঁড়াতে পারেনি স্বাগতিকরা।

সাউথ আফ্রিকান বোলিং তোপে ক্রিজে মোটেই থিতু হতে পারেননি বিসিবি ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৯৯ রানে অলআউট হয় তারা। দলের হয়ে অধিনায়ক ইমরুল কায়েস ২৪ বলে সর্বোচ্চ ২৯ রানের ইনিংস খেলেন। এছাড়া শুভাগত হোম ১৮, সোহাগ গাজী ১৩ এবং আব্দুর রাজ্জাক ১০ রান করেন।

প্রোটিয়াদের হয়ে ডেভিড ওয়াইজ ৩ টি অ্যারন ফাঙ্গিসো ও কাইল অ্যাবট ২ টি করে উইকেট নেন।