চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বোনের চিকিৎসার জন্য ১৭ লাখ টাকা ডাকাতি

বোনের শরীরে ধরা পড়েছে প্রাণঘাতী ক্যান্সার। চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। বহু চেষ্টা করেও উপায়ন্তর না দেখে ডাকাতির পথ বেছে নিলেন ভাই। পাঁচ-দশ নয় একেবারে সাড়ে ১৭ লাখ টাকা ডাকাতি করলেন তিনি। এমনটা সাধারণত সিনেমায় দেখা গেলেও বাস্তবেই ঘটেছে এমন ঘটনা।

ভারতের উত্তর প্রদেশের ২৮ বছরের এক মেডিকেল রিপ্রেজেন্টটেটিভ ভাই ২১ বছরের বোনকে বাঁচাতে এই ডাকাতির ঘটনা ঘটান।

গত ১০ আগস্ট প্রদেশের গুড়গাঁওয়ের একটি পেট্রোল পাম্পের হিসাবরক্ষক তার ম্যানেজারকে নিয়ে ব্যাংকে টাকা জমা দিতে যান। পাম্প থেকে অল্প দুরেই তাদের মোটর সাইকেলে আক্রমণ করে সাড়ে ১৭ লাখ টাকার ব্যাগ ছিনিয়ে নেন এবং তাদের মোটর সাইকেল নিয়ে চম্পট দেন ডাকাত।

এই কাণ্ড ঘটাতে অবশ্য আগে থেকেই পাম্পের একজন কর্মচারীর সঙ্গে যোগাযোগ রাখে। পরে একটি মহৎ কাজ অন্যায় পথে করতে গিয়ে ধরা খেয়ে যান পদ্রকার চাবুই। পুলিশের হাতে আটক পাম্পের কর্মচারী শুক্লাই জিজ্ঞাসাবাদে বলে দেন তার নাম।

শুক্লার পর আটক করা হয় চাবুইকেও। তবে টাকা নিয়ে মুম্বাই চলে যান চাবুইয়ের দুই ভাই রত্মকর ও যাদব। পরে তাদেরও গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে ৩ লাখ টাকাও উদ্ধার করা হয়।

তদন্ত শেষে ক্রাইম ব্রাঞ্চের পুলিশ কমিশনার জানিয়েছেন, ক্যান্সার আক্রান্ত বোনের চিকিৎসা খরচের জন্যই ডাকাতির মতো কাজ করেছিলো তারা। সবাই আপাতত পুলিশ হেফাজতে আছেন। আরো তদন্ত শেষে তাদের শাস্তির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।