চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বেয়ারস্টোর বিকল্প ভিন্স, ফিরতে পারেন মঈন

আঙুলের চোটে পড়া জনি বেয়ারস্টোর বিকল্প হিসেবে জেমস ভিন্সকে দলে ডেকেছে ইংল্যান্ড। প্রথম দুই ম্যাচে দাপুটে জয়ের পর সিরিজের তৃতীয় টেস্টে ভারতের পাল্টা আঘাতে চ্যালেঞ্জের মুখে পড়েছে ইংলিশরা। চতুর্থ টেস্ট মাঠে গড়াবে আসছে বৃহস্পতিবার।

গত এপ্রিলে নিউজিল্যান্ড সিরিজে নিজের শেষ টেস্টটি খেলেছিলেন সাদা পোশাকে ১৩বার জাতীয় দলকে প্রতিনিধিত্ব করা ভিন্স। ফর্মের কারণেই ছিটকে গিয়েছিলেন। কাউন্টিতে গত সপ্তাহের ফর্মই আবার দলে আসার সুযোগ করে দিল। হ্যাম্পশায়ারের হয়ে নটিংহ্যাম্পশায়ারের বিপক্ষে ৭৪ ও ১৪৭ রানের দুটি ইনিংস খেলে নির্বাচকদের নজর ঘোরাতে সাহায্য করেছেন।

দলে ফিরলেও অবশ্য একাদশে ঢোকা নিশ্চিত নয় ভিন্সের। চতুর্থ টেস্টের আগে বেয়ারস্টো খেলার জন্য ফিট হয়ে না উঠলেই কেবল বিবেচনা করা হবে তাকে। এমনকি আঙুলে চোট পাওয়া বেয়ারস্টোকে কেবল স্পেশালিষ্ট ব্যাটসম্যান হিসেবেও খেলানোর পরিকল্পনা করছে ইংলিশ ম্যানেজমেন্ট।

বেয়ারস্টো ফিট হলে চার নম্বরে ব্যাট করবেন পরের টেস্টে। সুযোগ পেয়ে গত দুই টেস্টে ভালো করতে না পারা পোপের জায়গায় ব্যাট হাতে নামবেন। তাতে জায়গা হারাবেন পোপে। সেই জায়গায় ঢুকতে জোরেশোরেই নাম শোনা যাচ্ছে মঈন আলির। এই অলরাউন্ডার সাম্প্রতিক বছরগুলোতে ইংল্যান্ডের অনেক সাফল্যের সারথি। গত সপ্তাহে ওরচেস্টশায়ারের হয়ে ডাবল সেঞ্চুরি করে প্রশ্ন তুলে রেখেছেন কেনো তিনি এখনও একাদশের বাইরে!