চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিশ্বে করোনা আক্রান্ত ১৭ কোটিরও বেশি মানুষ

মৃত্যু ৩৫ লাখ ছাড়িয়েছে

একদিনে সারাবিশ্বে ৫ লাখ ৪ হাজার ৫০০ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্তের মধ্যে দিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১৭ কোটি ছাড়িয়েছে। ২৪ ঘণ্টায় বিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ১১ হাজার ৯৫০ জন। এর মধ্যে দিয়ে মোট মৃতের সংখ্যা ৩৫ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর মিছিলে বেসামাল ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৩ হাজার ৫৬৩ জন। এই সময়ে সেখানে আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৭১ হাজার ৭২৬ জনের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, এর মধ্যে ভারতে এই ভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ২ কোটি ৭৭ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ৩ লাখ ২২ হাজারের বেশি মানুষ। গত ৫ এপ্রিল থেকে ভারতে প্রতিদিন লাখের বেশি সংক্রমণ শনাক্ত হচ্ছে।

যুক্তরাষ্ট্রে বর্তমানে করোনার সংক্রমণ কিছুটা কমে এসেছে। একদিনে সেখানে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ২২ হাজার ৮০০ জন আর প্রাণ হারিয়েছে ৬৩০ জন। এনিয়ে দেশটিতে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ৩ কোটি ৪০ লাখের বেশি, আর প্রাণ হারিয়েছে ৬ লাখ ৮ হাজারের বেশি।

ব্রাজিলে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৫০ হাজারের ৫০০ মানুষ আর প্রাণ হারিয়েছে দুই হাজার ৪০০ জন। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৩ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ৪ লাখ ৫৯ হাজার জন।