চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিভাজন নিয়ে আওয়ামী লীগে আলোচনা, প্রস্তুত হচ্ছে বিএনপি

ধানের শীষ প্রতীক পেয়ে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান দাবি করেছেন, পাঁচ বছর আগে আইভীকে বিজয়ী করতে মধ্যরাতে বিএনপির প্রার্থী প্রত্যাহার হয়েছিলো। এবার আওয়ামী লীগের ভোটেই বিজয়ী হবে বিএনপি। অন্যদিকে, দলের শৃঙ্খলা ধরে রেখে নৌকাকে বিজয়ী করতে গণভবনে ডাকা হয়েছে মহানগর আওয়ামী লীগকে।

নারায়ণগঞ্জের রাজনীতিতে বেশি পরিচিত না হলেও আদালত পাড়ায় রাজনীতির পরিচিত মুখ অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। দলের প্রতীক পেয়ে বললেন, মনোনয়নে চমক থাকলেও দল তার যোগ্যতার স্বীকৃতি দিয়েছে। তার দাবি, পাঁচ বছর আগে যে আইভীকে বিএনপি ভোট দিয়েছিলো এবার জনগণ প্রত্যাখ্যান করবে সেই আইভীকে।

বিএনপির এ মেয়র প্রার্থী আরো বলেন, ৫ বছর আগে সেলিনা হায়াৎ আইভীর যে অবস্থা ছিলো সেই অবস্থান এখন আর নেই। নারায়ণগঞ্জের মানুষকে সে ঐক্যবদ্ধ করতে পারে নাই। তার দলের যে জনপ্রতিনিধি আছে তাদেরকে পর্যন্ত সে ঐক্যবদ্ধ করতে পারে নাই। নারায়ণগঞ্জে কোন অন্যায় অবিচারের বিরুদ্ধে তাকে কথা বলতে শুনি নাই। আমি মনে করি আওয়ামী লীগের নেতাকর্মীরাই আমাকে ভোট দিবে।

রাজনৈতিক কৌশলের কারণে বৃহস্পতিবারের আগে কোনো কথা বলতে নারাজ বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভী। নৌকার প্রার্থীকে জেতাতে স্থানীয় সব ষড়যন্ত্রকে দূরে রাখতে বলছে জেলা আওয়ামী লীগ।

জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, ঐক্য দরকার বলেইতো কেন্দ্র ডাকছেন আমাদের। যাতে আমরা ঐক্যবদ্ধভাবে সবাই কাজ করি। একটা বিভাজন ছিলো বা  এখনও কিছুটা আছে। এটাকে দূর করার জন্যই মাননীয় প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় কমিটির এই উদ্যোগ। আজকে সন্ধ্যায় তারা ডেকেছেন। আমি তো মনে করি তখনই একটা মিটমাট হয়ে যাবে।

নারায়ণগঞ্জের নির্বাচন সুষ্ঠু এবং উৎসবমুখর করতে প্রস্তুত নির্বাচন কমিশন এবং প্রশাসন।