চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিএনপির কামড় আতঙ্কে জনগণ: হাছান মাহমুদ

দেশের জনগণ বিএনপির কামড় আতঙ্কে রয়েছে মন্তব্য করে অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেছেন: আন্দোলনে ব্যর্থ বিএনপি এখন পাগলা কুকুরের মতো আচরণ করছে। পাগলা কুকুরের কামড়ে জলাতঙ্ক রোগ ছড়ায়। এখন জনগনও এই আতঙ্কে আছে বিএনপি কামড় দিয়ে আতঙ্ক ছড়াতে পারে।

শনিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে প্রচার ও প্রকাশনা উপ কমিটির নিয়মিত বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ অভিযোগ করেন: গত সাড়ে নয় বছর ধরে তারা (বিএনপি) বিভিন্ন সময় অান্দোলন গড়ে তোলার চেষ্টা করেছে। ২০১৩ থেকে ১৫ অগ্নি সন্ত্রাস চালিয়ে হজার হাজার মানুষকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে। সরকার উৎকাতের চেষ্টা করে দেশে বিশেষ পরিস্থিতি তৈরি করেও ব্যর্থ হয়েছে। এরপর তারা অন্যের ঘাড়ে চেপে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। কখনো তেল গ্যাস কমিটির আশ্রয় নিয়েছে, কখনো কোটা আন্দোলনে আশ্রয় নিয়েছে, সর্বশেষ শিশুকিশোরদের ঘাড়ে চড়ার চেষ্টা করেছে। কিন্তু কোনো কিছুতেই তারা সফল না হতে পেরে অসংলগ্ন আচরণ করছে।

তিনি দাবি করেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের সমস্ত দাবী মেনে নিয়ে তাদের ঘরে ফিরে যাওয়ার আহবান জানিয়েছিলেন। কিন্তু আমরা দেখতে পেলাম শিশু-কিশোরদের ঘাড়ের উপর বন্দুক রেখে বিএনপি জামাত এবং এক এগারোর কুশীলবরা দেশের পরিস্থিতি ঘোলাটে করার জন্য নোংরা রাজনৈতিক খেলায় নেমেছিল।

তারা স্কুলের ড্রেস পড়িয়ে ছাত্রদলের, শিবিরের ক্যাডারদের এবং ছাত্রী সংস্থার মেয়েদের মাঠে নামিয়েছিল। বিএনপি নেতা অামীর খসরু মাহমুদ চৌধুরী, মাহমুদুর রহমান মান্না, ফজলুল হক মিলন, ছাত্রদলের কয়েকজন নেতার কথোপকথন ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এখন দেশের সবার জানা হয়ে গেছে কিভাবে এই আন্দোলনকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করার অপচেষ্টা করা হয়েছিল।

ভবিষ্যতে অার কেউ যাতে গুজব সন্ত্রাস এবং অপ-প্রচার চালিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে না পারে এবং কিভাবে এ গুজব ছড়ানো হয়েছিল সেগুলো জনগনের সামনে তুলে ধরার জন্য আগামী ১৮ অাগস্ট একটি ভিডিও তথ্য চিত্র প্রচার ও প্রকাশনা উপ কমিটি কর্তৃক প্রকাশ করা করবে বলে সাংবাদিকদের জানান হাছান মাহমুদ।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ প্রচার ও প্রকাশনা উপ কমিটির সকল নেতৃবৃন্দ।