চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বাবার দেয়া নতুন জামায় মুক্তামনির ঈদ

গত রোজার ঈদেই মুক্তামনিকে নতুন জামা কিনে দিয়েছিলেন বাবা ইব্রাহিম মিয়া। মেয়ের কাছে এখনও সেটা নতুনই। তারপরও কোরবানির ঈদে মেয়ের জন্য নতুন জামা কিনে এনেছেন তিনি। আর সেই জামা পরেই ঈদ কেটেছে মুক্তামনির

ঈদের দিনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি বিরল রোগে আক্রান্ত শিশু মুক্তামনির পাশে ছিল তার মা আসমা বেগম, বাবা ইব্রাহিম মিয়া, ছোট ভাই আল আমিন ও বোন হীরামনি।

হাসপাতালের খাবারের বাইরেও লাচ্ছা সেমাই কিনে এনে মেয়েকে খাইয়েছেন ইব্রাহিম মিয়া।

চ্যানেল আই অনলাইনকে তিনি বলেন: হাসপাতাল থেকে সব ধরনের খাবারই দেওয়া হয়েছিল। কিন্তু আমি জানি আমার মেয়ের লাচ্ছা সেমাই পছন্দ। তাই দোকান থেকে লাচ্ছা সেমাই কিনে ওকে খাইয়েছি।

মুক্তামনির বাবা ইব্রাহিম ও মা আসমা খাতুন

গত জুলাই মাসে হাসপাতালে ভর্তি হওয়া মুক্তামনির শরীরে এখন পর্যন্ত দুই দফা অস্ত্রোপচার হয়েছে। গত ১২ আগস্ট প্রথম দফার অস্ত্রোপচারে তার হাত থেকে প্রায় তিন কেজি মাংস অপসারণ করেন ঢাকা মেডিকেলের ডাক্তাররা। এরপর গত ২৯ আগস্ট দ্বিতীয় দফায় অস্ত্রোপচারের জন্য ওটিতে নেওয়ার পর তার শরীরে জ্বর দেখা দেওয়ায় আংশিক অস্ত্রোপচার করা হয়।

এরআগে ১১ জুলাই সাতক্ষীরা সদর হাসপাতালের একটি অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় আনা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তামনির চিকিৎসার দায়িত্ব নেন। ১২ জুলাই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে পরীক্ষা-নিরীক্ষার পর দেখা গেছে লিমফেটিক ম্যালফরমেশন রোগে ভুগছে মুক্তামনি। এটি একটি জন্মগত রোগ।