চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বান্দরবানে র‌্যাবের অভিযানে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৩

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানের আলীকদম সদরের পান বাজার থেকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৩টি অস্ত্র এবং ১৯ রাউন্ড গুলি ও ১২টি শর্টগানসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

শুক্রবার দুপুরে মোটরসাইকেল যোগে অস্ত্র আনার গোপন সংবাদ পেয়ে র‌্যাব-৭ এর একদল সদস্য ৩ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার হওয়া ৩ জন হলেন- আলীকদম সদর ইউনিয়নের কলাঝিড়ি গ্রামের মোঃ দুলাল মিয়া, মোঃ ফারুক ও মোঃ আজগর আলী। তাদের কাছ থেকে ৫টি এসবিবিএল, ৮টি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়।

লে. কমান্ডার আশেকুর রহমান এবং সিনিয়র এএসপি শাহেদা সুলতানার নেতৃত্বে র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ব্যবসার সঙ্গে  জড়িত রয়েছেন।

মোঃ দুলাল চট্টগ্রামের সীতাকুণ্ড থানাধীন ছিন্নমূল এলাকায় প্রভাব বিস্তার করে অবৈধ অস্ত্র দিয়ে বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে থাকে এবং তারা সবসময় অবৈধ অস্ত্র মজুদ রাখে বলে র‌্যাব জানায়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিতানুর রহমান জানান: আর্মস অ্যাক্ট ১৮৭৮ এর ১৯-এ/(এফ) ধারায় অনুযায়ী তাদেরকে বান্দরবান জেলার আলীকদম থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

আলীকদম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রফিক উল্লাহ বলেন: অস্ত্র উদ্ধারের বিষয়টি জেনেছি। তবে এ ব্যাপারে র‌্যাব আমাদেরকে কিছুই জানায়নি। তাদেরকে চট্টগ্রামে র‌্যাব-৭ এর কার্যালয়ে নেওয়া হয়েছে বলে জানতে পেরেছি।