চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

হবিগঞ্জে সংঘর্ষে অস্ত্র হাতে ইউপি চেয়ারম্যান, আহত অর্ধশত

চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের বানিয়াচংয়ে সর্দার নিয়োগ নিয়ে দু’পক্ষের মধ্যে ঘন্টাব্যাপী সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ অর্ধশতাধিক লোক আহত হন।

বৃহস্পতিবার সকালে উপজেলার সৈদরটুলা মহল্লায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সংঘর্ষ চলাকালে ইউপি চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া হেলমেট মাথায় দিয়ে নিজের লাইসেন্সকৃত বন্দুক দিয়ে প্রতিপক্ষকে লক্ষ্য করে গুলি ছোড়েন বলে অভিযোগ উঠেছে। তার গুলি ছোড়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মুহূর্তের মাঝেই তা ভাইরাল হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ এমরান হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলা সদরের সৈদরটুলা ছান্দের সর্দার নিয়োগ নিয়ে ইউপি চেয়ারম্যান হায়দারুজ্জামান খান ধন মিয়া এবং জামায়াত নেতা ইকবাল বাহার খান ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট নজরুল ইসলাম খান পক্ষের লোকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। প্রতিপক্ষকে লক্ষ্য করে গুলি করার ঘটনায় ধন মিয়াকে আটকের চেষ্টা করা হচ্ছে। তাকে পাওয়া যায়নি।

তিনি বলেন, এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করা হয়েছে। তবে তা কত পরিমান তা এখনও হিসাব করা সম্ভব হয়নি।

তবে ধন মিয়া বলেন, জামায়াত-শিবির নেতাকর্মীরা আমার বাড়িতে হামলা করে বাড়িঘর ভাংচুর করেছে। আত্মরক্ষা করতে গিয়ে গুলি ছুড়েছি।