চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বাংলাদেশ সিরিজে কঠিন প্রতিদ্বন্দ্বিতা দেখছেন ক্যারিবীয় কোচ

স্টুয়ার্ট লো সরে যাওয়ায় বাংলাদেশ সফরে ওয়েস্ট ইন্ডিজ দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব দেয়া হয়েছে নিক পোথাসকে। মঙ্গলবারই সাউথ আফ্রিকান এ ফিল্ডিং কোচকে দায়িত্ব দেয়ার কথা জানায় ক্যারিবীয় বোর্ড।

দায়িত্ব পেয়ে পোথাস বলেছেন, কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে এই সিরিজে।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

গত সেপ্টেম্বরে মিডলসেক্সের কোচ হওয়ার ঘোষণা দিয়েছিলেন স্টুয়ার্ট লো। ২০১৭’র জুলাইতে ওয়েস্ট ইন্ডিজ দলে যোগ দেয়ার পর চলতি মাসে ভারত সফরই ছিল দলের হয়ে তার শেষ অ্যাসাইনমেন্ট। ওই সফরে তিন ফরম্যাটেই কোহলি-রোহিতদের কাছে হারে লো’র দল।

চলতি বছরের শুরুর দিকে ফিল্ডিং কোচ হিসেবে দলের সঙ্গে যোগ দেন শ্রীলঙ্কার সাবেক কোচ নিক পোথাস। ওয়েস্ট ইন্ডিজের আশা, পূর্ণ সময়ের জন্য কোচ নিয়োগের আগে বাংলাদেশ সিরিজে দলের হয়ে কিছু ধারাবাহিকতা আনতে পারবেন তিনি।

ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের পরিচালক জিমি অ্যাডামস বলেছেন, ‘এই মুহূর্তে নিকের নেতৃত্বে দলে ধারাবাহিকতা গুরুত্বপূর্ণ এবং আমরা তার নেতৃত্বাধীন দলে থেকে শক্তিশালী এবং ইতিবাচক পারফরম্যান্সের অপেক্ষায় আছি।’

‘অদূর ভবিষ্যতের জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রধান কোচ হতে বলাটা বিরাট সম্মান। বাংলাদেশ সিরিজে কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে সে চ্যালেঞ্জ নেয়ার জন্য আমরা উন্মুখ।’ বলেছেন পোথাস।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে পা রেখে একটি দুদিনের প্রস্তুতি ম্যাচও খেলে ফেলেছে ওয়েস্ট ইন্ডিজ। দুদলের ব্যাটিং দাপটে ড্র হয়েছে সেই ম্যাচ। ২২ নভেম্বর চট্টগ্রাম টেস্ট দিয়ে শুরু হবে টাইগারদের বিপক্ষে তাদের লড়াই।