চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বলিউড তারকাদের শোকগাথা

ভারতের সাবেক রাষ্ট্রপতি ও পরমাণুবিজ্ঞানী ড. এপিজে আব্দুল কালামের মৃত্যুতে বলিউডেও চলছে শোকের মাতম। এমন গুণী মানুষকে হারিয়ে শোকাহত বিনোদন জগতের তারকা-মহাতারকারাও।

মৃত্যুর খবর পাওয়ার পর পরই সামাজিক গণমাধ্যম টু্ইটারে টুইট করে এপিজে আব্দুল কালামের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বলিউডের নামি-দামি তারকারা।

বলিউডের বিগ বি অমিতাভ বচ্চন টুইট করে বলেছেন, ‘তাকে হারিয়ে আমরা শোকাহত। তার মতো অভিভাবককে এতো তাড়াতাড়ি হারানো কথা ছিলো না আমাদের।’

কিং খান শাহরুখ খান টুইটে বলেছেন, ‘খবরটি অত্যন্ত কষ্টের। ওনি যেখানে থাকুন ভালো থাকুন। বিধাতা যেনো সবার মঙ্গল করুক’।

জীবন্ত কিংবদন্ততি সঙ্গীত শিল্পী লতা মুঙ্গেশকর বলেছেন, ‘খবরটি শুনে হৃদয় ভেঙ্গে গেছে। তার মতো এমন সরল মনের মানুষকে এভাবে হারানো যায় না’।

সালমান খান তার টুইটে বলেছেন, ‘দীর্ঘদিন ধরে কালাম স্যারের সঙ্গে দেখা করতে চেয়েও দেখা করতে পারিনি। খবরটি শুনার পর খুব বেশি মনে পড়ছে তাকে’।

সোনাক্ষি সিনহা টুইটে বলেছেন, ‘ভারতকে তিনি সারা জীবন ভালোবেসেছেন। আজ তাকে হারিয়ে পুরো ভারত শোকাহত।

অজয় দেবগান বলেন, ‘ভারতের সাবেক রাষ্ট্রপতিকে হারিয়ে আমরা সবাই যেনো একা হয়ে পড়েছি। তাকে হারানো মানে সমগ্র জাতির এক বিশাল ক্ষতি’।

ভারতের এই সাবেক রাষ্ট্রপতিকে হারিয়ে অভিনেতা ফারহান আকতার, প্রিয়াঙ্কা চোপড়া, সিদ্ধার্থ মালহোত্রা, অর্জুন রামপাল, অনুপম খের, এ আর রহমান এর মতো তারকারা টু্ইট করে তার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।

সোমবার শিলংয়ের একটি কলেজে ভাষণ দেয়ার সময় বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করলে দ্রুত তাকে বেথানি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতের রত্ন এপিজে আব্দুল কালাম।