চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বন্ধ করে দেয়া হলো শাহরুখের বিজ্ঞাপন

মাদক পার্টি থেকে গ্রেপ্তার হয়েছেন শাহরুখের ছেলে আরিয়ান খান। আর তাই শাহরুখ খানকে দিয়ে করানো সব বিজ্ঞাপন প্রচার করা বন্ধ করে দিয়েছে ছোটদের শিক্ষা ও প্রযুক্তি সংক্রান্ত অ্যাপ ‘বাইজু’।

আরিয়ান খান মাদক মামলায় গ্রেপ্তার হওয়ার পর থেকে অনেকেই শাহরুখের অভিনেতার সমালোচনা করছেন। ‘বাইজু’-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ। এই অনলাইন এডুকেশন প্ল্যাটফর্মের বিজ্ঞাপন করেছেন তিনি। নেটিজেনদের একাংশ বিষয়টি নিয়ে সমালোচনায় মেতেছে। তাদের মতে, শাহরুখ নিজের ছেলেকে সঠিক শিক্ষা দিতে পারেনি, সে কীভাবে অন্যের সন্তানকে পরামর্শ দিচ্ছে। অনেকেই শাহরুখকে বিজ্ঞাপন থেকে সরিয়ে দেয়ার দাবি তুলেছে। বিতর্কের মুখে শাহরুখের বিজ্ঞাপন সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ‘বাইজু।’ তবে শাহরুখ এখনো ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত আছেন।

২০১৭ সালে ‘বাইজু’র সাথে মোটা অংকের অর্থের বিনিময়ে চুক্তিবদ্ধ হয়েছিলেন শাহরুখ। ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার পরই নাকি এই সংস্থার আয় দ্বিগুন বেড়ে গিয়েছিল। ধারণা করা হচ্ছে শাহরুখের সঙ্গে চুক্তি নবায়ন করবে না সংস্থাটি।

‘বাইজু’ ছাড়াও হুন্ডাই, এলজি, দুবাই ট্যুরিজম এবং রিলায়েন্স জিওর মতো বেশ কয়েকটি সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খান।