চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ফেদেরার-জোকোভিচ রোমাঞ্চের আভাস

উইম্বলডনের শেষ ষোলোতে যাওয়ার রাস্তা পরিষ্কার করতে প্রায় দুই ঘণ্টা লাগল নোভাক জোকোভিচের।ফল ৬-৪, ৬-১, ৭-৬ (৬-২)। লাটভিয়ার আর্নেস্ট গুলবিসকে এ ভাবেই হারান সার্বিয়ান তারকা। এভাবে এগোতে থাকলে সেমিফাইনালে দেখা হবে জোকোভিচ ও ফেদেরারের।

সেমিফাইনালে জোকোভিচের প্রতিদ্বন্দ্বী যিনি হতে পারেন, সেই রজার ফেদেরারকেও অপ্রতিরোধ্য লাগছে। শনিবার শেষ ষোলোয় ওঠার পথে ফেদেরার ৭-৬, ৭-৬, ৬-৪ গেমে হারান মিশা জেরেভকে। পরের পর্বে সুইজ তারকার সামনে এবার প্রতিন্দ্বন্দ্বী ‘বেবি ফেডেরার’— গ্রিগর দিমিত্রভ।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

ছেলেদের বিভাগে তেমন দারুণ লড়াই এখনও নিশ্চিত না হলেও মেয়েদের চতুর্থ রাউন্ডে সাবেক দুই ফাইনালিস্ট গার্বিন মুগুরুজা ও অ্যাঞ্জেলিক কারবার মুখোমুখি হওয়া নিশ্চিত হয়ে গেছে এ দিন। ২০১৫-র ফাইনালিস্ট মুগুরুজা তৃতীয় রাউন্ডে যে ভাবে ৬-২, ৬-২-এ হারান রোমানিয়ার সোরানা কার্স্টিকে, কারবার কিন্তু অত সহজে জিততে পারেননি। মার্কিন সেলবি রজার্সকে হারাতে দু’ঘণ্টারও বেশি নেন তিনি। মেয়েদের শীর্ষ বাছাই জার্মান তারকা প্রথম সেটেই হেরে যাওয়ার পরে দ্বিতীয় সেট টাই ব্রেকারে জিতে ম্যাচ বাঁচান। শেষ সেটে অবশ্য দাপটেই জেতেন তিনি। ফল ৪-৬, ৭-৬ (৭-২), ৬-৪।

গ্রিগর দিমিত্রভ, টমাস বার্ডিচ, মিলোস রাওনিচ ছেলেদের বিভাগে যেমন এগিয়েছেন। তেমনই অ্যাগনিস্কা রাডওয়ানস্কা, ক্যারোলিন ওজনিয়াকি মেয়েদের সিঙ্গলসে চতুর্থ রাউন্ডে উঠেছেন।

একই দিনে সানিয়া মির্জা ও তার সঙ্গী কার্স্টেন ফ্লিপকেন্স ব্রিটেনের নাওমি ব্রডি ও হেদার ওয়াটসনকে হারিয়ে মেয়েদের ডাবলসে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন।