চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘ফুল টিমের টোল দিয়ে গেলাম’

বাংলাদেশের বহুল প্রত্যাশিত পদ্মা সেতু প্রকল্পে নদীশাসন এবং মূল সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করে ফেরার পথে মেয়র মো. হানিফ ফ্লাইওভার টোল দিয়ে পার হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার গাড়িবহরে থাকা ৫২টি গাড়ির টোল পরিশোধ করে তিনি ফ্লাইওভার পার হন। প্রধানমন্ত্রী আসছেন জেনে টোল প্লাজার কর্মকর্তারা ফ্লাইওভারের গেট খুলে রেখেছিলেন। কিন্ত সবাইকে অবাক করে দিয়ে প্রধানমন্ত্রীর গাড়িবহরের নির্ধারিত টোল পরিশোধ করে ফ্লাইওভারে ওঠেন।

এ ঘটনা শুরু থেকেই প্রতক্ষ করেন মেয়র মো. হানিফ ফ্লাইওভারের সিনিয়র প্রজেক্ট ম্যানেজার শাহাজাহান আলী পাটোয়ারী। তিনি চ্যানেলআই অনলাইনকে বলেন, প্রধানমন্ত্রীর এমন ঘটনায় আমরা সবাই উচ্ছ্বসিত।

ঘটনার ক্রমানুসারে তিনি বলেন, ফেরার পথে প্রধানমন্ত্রী ফ্লাইওভার ব্যবহার করেছেন। আমরা যখন জানতে পারলাম তিনি এই ফ্লাইওভার ব্যবহার করে ঢাকা ফিরবেন তখন আমরা ওনার আসার কয়েক মিনিট আগে থেকেই টোলে দাঁড়ানোর অটোমেটিক সিস্টেম উঠিয়ে ‘নো ব্রেক’ করে রেখেছিলাম। যাতে প্রধানমন্ত্রীর গাড়িবহর বাধাহীনভাবে যেতে পারে। কিন্তু টোল প্লাজার সামনে এসে প্রধানমন্ত্রীর গাড়িবহর দাঁড়িয়ে যায়।

তিনি আরো বলেন, প্রায় ৩০ সেকেন্ডের মতো প্রধানমন্ত্রীর গাড়ি দাঁড়িয়ে থাকে। সাথে থাকা প্রায় ৫২টি গাড়ির সবগুলোর টোল পরিশোধের পর তিনি গাড়িবহর নিয়ে টোলপ্লাজা অতিক্রম করেন।

টোলপ্লাজা অতিক্রমের সময় প্রধানমন্ত্রী বলেন, “ফুল টিমের টোল দিয়ে গেলাম” বলে জানান শাহাজাহান আলী পাটোয়ারী।

এ ঘটনায় উচ্ছ্বসিত টোলপ্লাজার কর্মকর্তারা। তারা বলেন, আজকের ঘটনায় সবার জন্য একটা ম্যাসেজ, যে দেশের প্রধানমন্ত্রী লাইনে দাঁড়িয়ে টোল দিয়ে যায়, সে দেশের সবাই টোল দিতে উৎসাহিত হবে।

এর আগে প্রধামন্ত্রী শেখ হাসিনা মেয়র মো. হানিফ ফ্লাইওভার উদ্বোধনের সময় টোল দিয়ে পার হয়েছিলেন।