চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফুটপাতে খাবার বিক্রি করছেন মেহজাবীন

ময়লা ছেঁড়া শাড়ি, ব্লাউজ পরে পিঁড়িতে বসে আছেন মেহজাবীন চৌধুরী। চোখেমুখে হাসি নেই, রয়েছে অভাব দূর করার তাড়না। শুকনো ও মলিন মুখে তিনি প্রতিদিন ফুটপাতে বসে খাবার বিক্রি করেন। দিনমজুর, রিক্সাচালকরাই মেহজীবনের এখান থেকে ভাত-তরকারি কিনে খায়। তার পাশেই তৌসিফ মাহবুবের ভ্রাম্যমান একটি ভাতের হোটেল রয়েছে।

তুলনামূলত মেহজাবীনের এখানে কাস্টমার বেশি আসে। সেজন্য তৌসিফ হিংসেয় জ্বলেন ! নানাভাবে মেহজাবীনকে বাঁধা দেন তৌসিফ, কিন্তু পেরে ওঠেন না। হঠাৎ করেই তৌসিফ খেয়াল করেন মেহজাবীন খাবার বিক্রি করতে আসছেন না। এরপরের ঘটনা অন্যরকম, বুকে মোচড় দেওয়ার মতো!

এমন গল্পে নির্মিত হয়েছে নাটক ‘রাজা রানীর গল্প’। ব্যতিক্রমী গল্প আর চমৎকার ভাবনায় নাটকটি রচনা করেছেন পারফেজ ইমাম এবং পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকু। সম্প্রতি ঢাকার একটি জনাকীর্ণ বাজারে নাটকটির বেশিরভাগ অংশের শুটিং শেষ হয়েছে।

চ্যানেল আই অনলাইনকে মেহজাবীন বলেন, রানা রানীর গল্প নাটকের গল্পটা খুব সুন্দর। এখানে আমার চরিত্রটাও নতুন। এ চরিত্রে দর্শক আমাকে আগে একবারও দেখেননি। তিনি বলেন, এখানে আমার চরিত্রের নাম রানী। শুটিং করেছি রিয়েল লোকেশনে। কাজটি করতে কষ্ট হয়েছে। দর্শকদের কাছে ভালো লাগলে পরিশ্রম সার্থক হবে।

এর আগে নানামাত্রিক গল্প ও চরিত্র নিয়ে দর্শকদের সামনে হয়েছেন লাস্যময়ী মেহজাবীন চৌধুরী। শুধু রোমান্টিক নয়, পারিবারিক টানাপড়েন, তারুণ্য নির্ভর গল্প, সামাজিক সচেতনা এমনকি ধর্ষিতার চরিত্রেও তিনি অভিনয় করে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন এই তারকা। ফুটপাতে একজন খাবার বিক্রেতার চরিত্রে এবারই প্রথমবার দেখা যাবে এই লাক্স-চ্যানেল আই তারকাকে।

‘রাজা রানীর গল্প’র বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নিকুল কুমার মণ্ডল, শহিদুল্লাহ সবুজ, তিশা, প্রাণ সারোয়ার প্রমুখ। নির্মাতা সূত্রে জানা, শিগগির একটি বেসরকারি চ্যানেলে নাটকটি প্রচারিত হবে।