চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফিনল্যান্ডে ছুরি নিয়ে হামলায় নিহত ২

ফিনল্যান্ডের দক্ষিণ পশ্চিমের শহর টুরকুতে এক শপিং মলের সামনে এক ব্যক্তির ছুরিকাঘাত নিহত হয়েছে দুজন, আহত হয়েছে অন্তত আরো ৮ জন।এসময় পুলিশ আক্রমণকারীর পায়ে গুলি করে গ্রেপ্তার করেন বলে দাবী করেছে প্রশাসন।

দক্ষিণ পশ্চিম ফিনল্যান্ডের পুলিশ স্থানীয় সময় বিকাল পৌনে পাঁচটার  দিকে এক টুইট বার্তায় হামলার কথা জানায়।

ফিনল্যান্ডের পুলিশ বলছে তারা ঐ ব্যক্তিকে জেল হাজতে পাঠিয়েছে। তবে পুলিশ সাধারণ মানুষকে নগর কেন্দ্রে না যাবার পরামর্শ দিয়েছে।

ঘটনাটি পুরটি বাজার এলাকায় ঘটেছে বলে খবরে জানা যাচ্ছে। একটি ছবিতে একজনকে মাটিতে পড়ে থাকতে দেখা গেছে। দেহটি ঢাকা ছিল। ছুরিকাঘাতে  প্রথমে একজন মৃত্যু হলেও পরে আরেক জনের নিহত হবার কথা নিশ্চিত করেছে বিবিসি। তবে আক্রমণের কারণ এখনো জানা যায়নি।

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী জানিয়েছে তার সরকার ঘটনাটি গভীর ভাবে খতিয়ে দেখছে, এবং পুলিশের প্রধান ইতিমধ্যে জায়গাটি পরিদর্শন করতে রওনা হয়েছে। তবে এই ঘটনার পর দেশ জুড়ে ব্যাপক নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। রেল স্টেশন, এয়ারপোর্ট সব জায়গা নিরাপত্তা জন্য আর্ম  পুলিশ নামানো হয়েছে।

ফিনল্যান্ডের দক্ষিণ পশ্চিমাঞ্চলের পুলিশ এক টুইটবার্তায় জানিয়েছে : “টুরকুর কেন্দ্রে বেশ কিছু লোককে ছুরি মারা হয়েছে। জনগণকে শহরের কেন্দ্রে না যাবার পরামর্শ দেওয়া হচ্ছে।”