চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ফার্গুসনেরও সিরিজ শেষ

সিরিজের বাকি দুই টেস্টের জন্য ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড। সেই পথ ধরে সিরিজ শেষ হয়ে গেল নিউজিল্যান্ডের লোকি ফার্গুসনেরও। দলের অন্যতম দুই সেরা বোলারকে ছাড়াই বক্সিং-ডে টেস্টে নামতে হবে অজি-কিউইদের।

পার্থ টেস্টের প্রথমদিন চোটে পড়েন ফার্গুসন। আর বলই করতে পারেননি পরে। দ্বিতীয়দিন চোটে পড়েন হ্যাজেলউড। তিনিও আর বল করতে পারেনি। হ্যাজেলউডের সিরিজ শেষ হয়ে যাওয়ার খবর নিশ্চিত হয় রোববার। একদিন আগে চোটে পড়লেও ফার্গুসনের সিরিজ শেষ হওয়ার খবর এল একদিন পর। সোমবার জানা গেল, বাকি দুই টেস্টে খেলতে পারবেন না কিউই পেসার।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড বিবৃতিতে জানিয়েছে, ‘পার্থে প্রথম টেস্টে বোলিংয়ের সময় লোকি ফার্গুসন ইনজুরিতে পড়ার পর অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরছেন। তার চোট সারতে চার থেকে ছয় সপ্তাহের পুনর্বাসন প্রয়োজন বলে মনে করা হচ্ছে। ফার্গুসনের পরিবর্তিত খেলোয়াড়ের নাম আগামী ২৪ ঘণ্টার মধ্যে জানানো হবে।’

কিউই বোর্ড নাম না জানালেও ধারণা করা হচ্ছে, ফার্গুসনের জায়গায় স্কোয়াডে ঢুকবেন ট্রেন্ট বোল্ট। ১৬ সদস্যের দলের সঙ্গে তিনি অস্ট্রেলিয়াতেই রয়েছেন।

হ্যাজেলউড-ফার্গুসনের চোটের ম্যাচে ২৯৬ রানের বড় ব্যবধানে জয় পায় অস্ট্রেলিয়া। তিন টেস্টের সিরিজে ১-০তে এগিয়ে টিম পেইনের দল। দুদলের পরের টেস্ট ২৬ ডিসেম্বর থেকে, মেলবোর্নে।