চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

পূজা মণ্ডপগুলোতে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই: ডিএমপি কমিশনার

শারদীয় দুর্গোৎসবে রাজধানীর পূজা মণ্ডপগুলোতে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকার পুলিশ কমিশনার। তবে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় সতর্ক থাকবে আইন শৃংখলা-বাহিনী।

ভেতরে প্রতিমা তৈরির কাজ আর বাইরে মণ্ডপ তৈরির প্রস্ততি। রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে দুর্গাপূজার প্রস্ততির রাজধানীর ২শ’২৬টি পূজা মণ্ডপে। ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে নিরাপত্তা ব্যবস্থা দেখতে আসেন ঢাকার পুলিশ কমিশনার। তিনি কথা বলেন পূজা উদ্যাপন কমিটির নেতাদের সঙ্গে।

পটকা ও আতশবাজী বন্ধ করে নির্ধারিত সময়ের মধ্যে বিসর্জন শেষ করারও আহ্বান জানান হিন্দু নেতাদের।

আছাদুজ্জামান মিয়া বলেন, পূজাকে ঘিরে আমাদের কাছে কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই। জঙ্গি হামলা হবে এই ধরনের কোনো ধরনের তথ্য আমাদের কাছে নেই। নিরাপত্তার খাতিরে আমরা অত্যন্ত সর্তক অবস্থানে রয়েছি। আমাদের ভীত হওয়ার কোনো কারণ নেই। কিন্তু সর্তক হওয়ার যথেষ্ট সুযোগ রয়েছে।

গুলশানে জঙ্গি হামলার ঘটনায় গ্রেফতার দেখানো আছে সন্দেহভাজন হাসনাত করিমকে। আর তাহমিদের বিরুদ্ধে তথ্য প্রমাণ না পাওয়ার কথা আদালতকে জানানো হয়েছে, বলেন পুলিশ কমিশনার।

তিনি বলেন, আমরা ইচ্ছে করলেই কাউকে আমরা অপরাধী বলতে পারি না। তথ্য প্রমাণ ও স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে কাউকে অপরাধী বলতে হয়। যিনি বিজ্ঞ আদালত থেকে জামিন পেয়েছেন হলি আর্টিজানের ঘটনায় গ্রহণযোগ্য উপস্থাপনযোগ্য যুক্তিসংগত কোনো প্রমাণ না পাওয়ার কারণে তাকে ওই ঘটনা তেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আর হলি আর্টিজন ঘটনার পর জঙ্গি তৎপরতা নিয়ন্ত্রণে আছে বলে দাবি করেন ঢাকার পুলিশ প্রধান।