চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

পাকিস্তানে শিশু জয়নাব হত্যার দায়ে প্রধান আসামির মৃত্যুদণ্ডাদেশ

শিশু জয়নাব হত্যা ও ধর্ষণ মামলার একমাত্র আসামি ইমরান আলীকে ফাঁসির দণ্ড দিয়েছে পাকিস্তানের আদালত। শনিবার সন্ত্রাস-বিরোধী আদালত চারটি অভিযোগ আমলে নিয়ে এই দণ্ড দিয়েছেন বলে নিশ্চিত করেছে পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম।

আসামি ইমরানের বিরুদ্ধে অপহরণ, ধর্ষণ, হত্যাসহ চারটি অভিযোগে আদালত ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া, নাবালক শিশুর সাথে অস্বাভাবিক আচরণের জন্য ইমরানের যাবজ্জীবন কারাদ- ও ১০ লাখ রুপি জরিমানা করা হয়েছে।  ধর্ষণ ও হত্যা মামলায়  ইমরান আলীর বিরুদ্ধে জবানবন্দি দিয়েছেন জয়নাবের চাচা ও ভাইসহ মোট ৫৬ জন প্রত্যক্ষদর্শী।

আদালতে ডিএনএ এবং পলিগ্রাফ টেস্টসহ রিপোর্ট পেশ করা হয়। ৯ ঘণ্টা শুনানির পর রায় ঘোষণা করেন বিচারক।

৯ জানুয়ারি লাহোরের কাসুর শহরে আবর্জনার স্তুপ থেকে জয়নাবের মৃতদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে পাকিস্তান।

পাঞ্জাব প্রদেশের কাসুরের এক কারাগারের অভ্যন্তরে সন্ত্রাস-বিরোধী আদালতের বিচারক সাজ্জাদ আহমেদ এই দণ্ড ঘোষণা করেন।

চলতি বছরের ৪ জানুয়ারি ক্লাস শেষে ফেরার পথে নিখোঁজ হয় পাঞ্জাবের কাসুরের সাত বছরের শিশু জয়নাব আনসারি। বাবা-মা সৌদিতে ওমরাহ পালনে যাওয়ায় খালার বাড়িতে রেখে যায় জয়নাবকে। গত ৯ জানুয়ারি শহরের একটি আবর্জনার স্তুপে শিশুটির মরদেহ উদ্ধারের পর শুরু হয় বিক্ষোভ। কাসুরের বিক্ষোভে পুলিশের গুলিতে দুইজন নিহত হলে পাকিস্তানজুড়ে সেই বিক্ষোভ ছড়িয়ে পড়ে।