চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

পর্যটন শিল্পের বিকাশে ‘বিমান হলিডেজ’ চালু 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দেশের পর্যটন শিল্প বিকাশে এবং অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক পর্যটনকে উৎসাহিত করতে ‘বিমান হলিডেজ’ উইং চালু করেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ মঙ্গলবার বিমানের প্রধান কার্যালয় বলাকা’য় এক অনুষ্ঠানের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন।

এ প্রসঙ্গে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ  বলেন, ‘বিমান হলিডেজ কর্মসূচির আওতায় যাত্রীরা এখন থেকে বিমানের নির্ধারিত গন্তব্যের বাইরেও বিশ্বের আরো ৯৬টি গন্তব্যে ভ্রমণ সুবিধা পাবেন। এর মাধ্যমে বিমান তার সেবাকে নতুন দিগন্তে ছড়িয়ে দিতে চায়। বাংলাদেশ পর্যটনকে বিশ্বের মানচিত্রে তুলে ধরার লক্ষ্যে ‘বিমান হলিডেজ’ বিশ্বের বিভিন্ন দেশের ‘ভ্রমণ মেলায়’ অংশগ্রহণও করবে।

‘বিমান হলিডেজ প্রোগ্রামের আওতায় যাত্রীরা টিকেট ক্রয়ের পর চাহিদা অনুযায়ী নিজ বাসা হতে এয়ারপোর্ট পর্যন্ত ‘পিক আপ এন্ড ড্রপ’ সুবিধা পাবেন। এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসার সাথে সাথে যাত্রীরা ডেডিকেটেড স্টাফ দ্বারা ‘মিট এন্ড এ্যাসিস্টটেন্স’ সার্ভিস পাবেন। এই হলিডে প্রোগ্রামের আওতায় এয়ারপোর্ট হলিডে লাউঞ্জ ফুড এবং বেভারেজ সুবিধা পাবেন। এ ছাড়া যাত্রীরা সকল দেশের ভিসা প্রসেসিং সহায়তা পাবেন এর মাধ্যমে।

বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে বিমান হলিডে প্যাকেজটি সাজানো হয়েছে। এই প্রোগ্রামের আওতায় একা ভ্রমণকারী শিশু এবং বৃদ্ধদের বিশেষ সহায়তা সুবিধাও দেওয়া হবে। এ ছাড়াও যাত্রীগণ ওয়ান ষ্টপ সার্ভিস হিসেবে সিম কার্ড, টপ-আপ সুবিধা, ব্যাগেজ লস্ট এন্ড ফাউন্ড এ্যাসিস্টেন্স পাবেন।

ভারত, থাইল্যান্ড এবং মালয়েশিয়ার বিখ্যাত হাসপাতালগুলোতে বিমান হলিডের আওতায় যাত্রীরা বিশেষ ছাড় পাবেন। এর আরেকটি আকর্ষণীয় সুবিধা হচ্ছে বিশ্বের বিভিন্ন দেশের ৩৫০,০০০ হোটেল ও বাংলাদেশের সকল হোটেলগুলোতে সর্বনিম্ন মূল্যে বুকিং সুবিধা। বিমান হলিডেজ এ সকল টিকেট  মাসিক কিস্তিতে মূল্য পরিশোধের সুবিধায় একজন যাত্রী মাত্র ৯৯৯ টাকায় প্যাকেজ বুক করতে পারবেন। যা ফেরতযোগ্যও বটে।

দেশের ৬টি প্রথম সারির ব্যাংক মাসিক কিস্তিতে টিকেট ও হলিডেজ প্যাকেজ কেনার সুবিধা প্রদান করবে। বিমান হলিডেজ সম্পর্কে বিস্তারিত জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইট :www.bimanholidays.com  ভিজিট অথবা টেলিফোনে হটলাইন নম্বর ০১৯৮৮ ১৮৮১৮৮ যোগযোগ করতে পারবেন যাত্রীগণ।