চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পরাজিত তারকাদের থাকছে না নিরাপত্তা

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার একমাসও হয়নি। আর এরমধ্যে এবার বিজেপি থেকে প্রার্থী হয়ে হেরে যাওয়া তারকা অভিনেতাদের নিরাপত্তা তুলে নিলো ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়।

বিধানসভা ভোটে বিজেপি ভরসা করে প্রার্থী করেছিলো তারকা প্রার্থীদের। আরও বেশি ভোট পাওয়ার আশায় টলিউডের জনপ্রিয় মুখেদের দাঁড় করানো হয়েছিল। কিন্তু এতো তারকাদের মধ্যে শুধু জয় পেয়েছেন হিরণ ও অগ্নিমিত্রা পল।

যশ, পায়েল সরকার, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, পাপিয়া অধিকারী, পার্ণো মিত্র, রুদ্রনীল ঘোষদের মতো তুমুল জনপ্রিয় তারকারা বিপুল ভোটে হেরেছেন তৃণমূলের কাছে। আর এবার ভোটে হেরে যাওয়া সেই সমস্ত তারকা প্রার্থীদের কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নেয়া হলো। সবার কাছে এই মর্মে চিঠিও পৌঁছে গেছে। এখন কোনও প্রার্থী যদি মনে করেন, তার নিরাপত্তার প্রয়োজন আছে, তাহলে তাকে সে বিষয়ে উপযুক্ত কারণ দেখিয়ে চিঠি লিখতে হবে কেন্দ্রের কাছে।

ভোটের আগে প্রত্যেককেই দেওয়া হয়েছিল কেন্দ্রীয় নিরাপত্তা। প্রচারের সময়তেও দেখা যেত বিজেপির তারকা প্রার্থীদের ঘিরে রেখেছে ভারতীয় কেন্দ্রীয় বাহিনীর সেনারা। আর ভোটের ফলাফল প্রকাশ হওয়ার একমাস যেতে না যেতে কেন্দ্রের এই সিদ্ধান্তে অবাক অনেকেই।

যদিও রাজ্যের বিজেপি নেতৃত্বের দাবি, তারকা প্রার্থী ছাড়াও, বেশ কিছু বিজেপি নেতা-নেত্রীকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়েছিল নির্বাচন পর্যন্ত। নির্বাচন যেহেতু শেষ, তাই কেন্দ্র থেকে পলিসিগত কারণে নিরাপত্তা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যখন নিরাপত্তা দেওয়ার প্রয়োজন ছিল তখন দিয়েছে, পরে প্রয়োজন পড়লে আবার দেওয়া হবে। আপাতত, বিধানসভা নির্বাচনে যাঁরা জিতেছে তাদেরকে এখন কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়ার তোড়জোর শুরু হয়েছে।

এই প্রসঙ্গে সংবাদমাধ্যমকে রুদ্রনীল ঘোষ জানান, ‘আমার নিরাপত্তার দায়িত্বে থাকা কমান্ড্যান্ট জিজ্ঞেস করেছেন যে যদি নিরাপত্তা বহাল রাখতে চাই তাহলে চিঠি লিখে জানাতে হবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে। এক্ষেত্রে আমি নিজেই আর নিরাপত্তা চাইনি। পার্টির ওপর মহল যা ঠিক করার করবে।’