চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

পরকীয়া করার সাইটের তথ্য চুরি

‘জীবনটা অনেক ছোট, তাই সম্পর্ক গড়ে তুলুন’ এই অনৈতিক আদর্শে বিশ্বাসঘাতকতা করার একটি সাইট হলো অ্যাশলে মেডিসন। বিস্ময়কর হলেও সত্যি যে ব্যবহারকারীরা সাইটটি অনৈতিক কাজে ও বিশ্বাসঘাতকতা করার জন্য ব্যবহার করে থাকে।

সম্পর্ক গড়ে তোলা কখনোই খারাপ কিছু নয়, বরং সুন্দর-নতুন জীবনের শুরু। কিন্তু এখানে প্রেমিকা-প্রেমিকারা নয়, বিবাহিত যুগলরা নিজেদের জীবনসঙ্গীকে ধোঁকা দিয়ে অন্য কারো সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে তুলে।

অনৈতিক সাইটটি এবারদের হ্যাকারদের কবলে পড়েছে, ব্যবহারকারীদের তথ্য চুরি করেছে এক দল হ্যাকার। তবে হ্যাকারদের কেউ সাইটটির কারণে ক্ষতিগ্রস্ত কিনা তা জানা যায়নি।

অন্ধকারাচ্ছন্ন সাইটটি থেকে ব্যবহারকারীদের তথ্য চুরি করে হ্যাকাররা বলেছে, সাইটটি বন্ধ করা না হলে তারা ব্যবহারকারীদের সব গোপন তথ্য ফাঁস করে দেবে।  সাইটটিতে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট, ক্রেডিট কার্ডের তথ্য, ব্যক্তিগত তথ্য এবং বাড়ির ঠিকানাও ছিলো।

তবে সম্প্রতি সাইটটিতে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে: এই হ্যাকাররা নিজেদের সমাজসেবক মনে করছে। নিজেদের আদর্শবাদীও মনে করে। মানুষের জীবনে নৈতিকতা, পাপ-পূণ্যের বিধি-বিধানের বুলি আওড়াচ্ছে তারা।

‘আমরা চুপচাপ বসে থাকবো না,’ উল্লেখ করে ‘অ্যাশলে মেডিসন’ জানিয়েছে: বিশ্বের প্রায় ৫০টি দেশের নাগরিক এই সাইটটি ব্যবহার করে যেখানে ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৩৭ মিলিয়ন।