চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

পথশিশুদের মাঝে ‘ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব’

শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার প্রত্যয়ে পথশিশু ও ‍সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব। রাজধানী ফার্মগেটের পার্কের খোলা মাঠে চলা ‘পথশিশু শিক্ষালয়’ এর শিক্ষার্থীদের মাঝে এ উপকরণ বিতরণ করা হয়।

‘শেয়ারিং দ্যা লাইট অব এডুকেশন’ নামে এই অনুষ্ঠান শুরু হয় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে। আর শেষ হয় ইফতার আয়োজনের মধ্য দিয়ে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ‘ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব’র সাবেক সভাপতি, বর্তমান সভাপতি, সহ-সভাপতিসহ ক্লাবের অন্য সদস্য ও স্কুলের শিক্ষকরা।

ক্লাব সহ-সভাপতি ফয়েজুল ইসলাম বলেন, আমরা সামাজিক গণমাধ্যমে প্রচারণার মাধ্যমে ইউল্যাবের সহপাঠীদের থেকে পুরনো ও অব্যবহৃত শিক্ষা সামগ্রী সংগ্রহ করি। যার মূল লক্ষ্য সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা লাভে সহযোগিতা করা।

ব্যক্তিগত উদ্যোগে শহরের গলিতে, পার্কে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গড়ে ওঠা এইসব স্কুলের যথার্থ শিক্ষা উপকরণ ও মানদণ্ড নেই। কিন্তু এই স্কুলগুলো একটা শ্রেণির শিশুদের প্রাথমিক শিক্ষা ও স্কুলমুখী করতে বিশাল ভূমিকা পালন করে। যদি যথার্থ সহযোগিতা ও শিক্ষা উপকরণ এই শিশুরা পায়, তারাও ভবিষ্যতে একজন ভালো পেশাজীবী হতে সক্ষম হবে। জাতির মেরুদণ্ড মজবুত করতে ভূমিকা রাখবে এসব শিশু।