চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেসার চোটে পড়ায় পাকিস্তান সফরে ডাক পেলেন স্টেকেটি

জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তান সফরে পূর্ণ শক্তির দল পাঠাচ্ছে অজিরা, সেই খবর পুরনো। নতুন করে চোটে পড়ায় সফর থেকে ছিটকে গেছেন অ্যাশেজ টেস্টে প্রথম বার মাঠে নামা মাইকেল নেসার। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছে অভিষেকের অপেক্ষায় থাকা মার্ক স্টেকেটি।

এছাড়াও স্ট্যান্ড বাই হিসেবে ১৮ সদস্যের বাইরে অজিদের সফর সঙ্গী হবে বাঁহাতি পেসার ব্রেন্ডন ডগেট ও অলরাউন্ডার শন অ্যাবটকে।

এর আগে সফল অ্যাশেজ সিরিজ শেষ করে সপ্তাহের শুরুতে নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে ওয়ানডে ম্যাচে কুইন্সল্যান্ডের হয়ে মাঠে নেমে পেশির চোটে পরেন এই পেসার। এর পরের ম্যাচেও খেলতে পারেননি চোটের কারণে। চোট কিছুটা সময় সাপেক্ষ হওয়ায় আসন্ন পাকিস্তান সফরের দলে রাখা যায়নি এই ক্রিকেটারকে।

নেসারের পরিবর্তে প্রথম বারের মতো দলে ডাক পেয়েছেন স্টেকেটি। তবে দলে ডাক পাওয়ার আগে থেকেই তাকে স্ট্যান্ড বাই হিসেবে রেখেছিল অজিরা। নতুন করে নেসার চোটে পড়ায় সুযোগ হয় এই পেসারের।

স্টেকেটি চলতি মৌসুমে শেফিল্ড শিল্ডের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন। পাঁচ ম্যাচে ১৬.৩১ গড়ে ২৯ উইকেট তুলে নজর কেড়েছেন অজি নির্বাচকদের।

আগামী ৪ মার্চ রাওয়ালপিন্ডিতে শুরু হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ।

অস্ট্রেলিয়া স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক, মার্ক স্টেকেটি, মিচেল সুইপসন, ডেভিড ওয়ার্নার।