চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নেইমার একদিন বিশ্বসেরা হবেন, শক্ত প্রতিপক্ষ রোনালদো: মেসি

লিওনেল মেসি আর্জেন্টিনা ও বার্সেলোনার প্রাণ ভোমরা। ২৮ বয়সী মেসি গত মৌসুমে বার্সাকে ট্রেবল জিতিয়েছেন। সব লিগ মিলিয়ে গত মৌসুমে ৫৮ গোল করা লিও মেসি সম্প্রতি গোল ডট কমের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে বলেছেন তার প্রতিদ্বন্দ্বীদের কথা, বিশ্বের সেরা ফরোয়ার্ড জুটির কথা।

চ্যানেল আই অনলাইনের পাঠকদের মেসির সাক্ষাৎকারের চুম্বক অংশ তুলে ধরা হলো।

প্রশ্ন: এ যাবৎ কাল পর্যন্ত আপনার কঠিন প্রতিদ্বন্দ্বী কে বা কারা ?

লিওনেল মেসি: এটা বলা খুব মুশকিল। আমি কখনো একক ভাবে কারো নাম বলবো না। তবে আমি একটা ব্যপারে খুবই গর্বিত যে আমার প্রতিদ্বন্দ্বী অধিকাংশ খেলোয়াড়রাই আমার ক্লাব বার্সেলোনার। আমি মুখোমখি হয়েছি সতীর্থ নেইমার, সুয়ারেস, জাভি, ইনিয়েস্তাদের। ওরা খুব কঠিন প্রতিদ্বন্দ্বী। ওদের খেলা আমাকে সব সময় মুগ্ধ করে। এদের বাইরে জাতীয় দলে আগুয়েরা, ইব্রাহিমোভিচ, রোবেন, রিবেরি আমার প্রতিদ্বন্দ্বী। তবে তাদের মধ্যে সবচেয়ে শক্ত প্রতিপক্ষ ক্রিস্টিয়ানো রোনালদো।

প্রশ্ন: অনুশীলনকালে বার্সেলোনার সেরা খেলোয়াড় কে?

লিওনেল মেসি: অসম্ভব!!!! এটা বলা খুবই কঠিন। আপনি দেখবেন অনেক দিন ধরেই জাভি, ইনিয়েস্তা বার্সার হৃদয়। তারা সব সময়ই নিজের সেরা খেলাটা দেয়, তা অনুশীলনে বা লিগে। যোগ্য প্রশিক্ষকের নেতৃত্বে তারা ট্রেইন আপ হয়। নিজেদের শতভাগ উজাড় করেই তারা খেলে। একজন অধিনায়ক আর একজন সহ-অধিনায়ক হিসেবে দক্ষতা দিয়েই দলকে নেতৃত্ব দেয়। তারা নতুনদের জন্য উদাহরণ।

প্রশ্ন: আপনার দৃষ্টিতে নেইমার আর সুয়ারেসের সঙ্গে আপনার জুটিটি কেমন? আপনার মূল্যায়ন কী?

লিওনেল মেসি: আমি সত্যিই সৌভাগ্যবান যে খেলোয়াড় হিসেবে অনেক নামীদামি ফরোয়ার্ডের সঙ্গে খেলার সুযোগ হয়েছে। আপনি জানেন, রোনালদিনহোর সঙ্গে আমার গভীর একটা সর্ম্পক ছিল। আমি স্যামুয়েল ইতো ও হেনরি অরির সঙ্গেও খেলেছি। অপরদিকে আমি পেড্রো, ডেভিড ভিয়া ও অ্যালেক্সিস সানচেজের ফরোয়ার্ডেও দায়িত্বে ছিলাম। আমরা সবাই একত্রেই খেলেছি শুধু সবার ধরণটা আলাদা। তবে সবাই খুবই অসাধারণভাবে সাহায্য করতো। আর এটাও সত্য যে সব সময় শুধুু ফরোয়ার্ডরাই আপনাকে গোল করতে সাহায্য করবে না। দেখুন দানি আলভেজের দিকে তাকিয়ে, ও আমাকে গোল করতে অনেক সাহায্য করে। তাই এইগুলোতে মার্ক দেওয়া কঠিন। তবে একটা কথা বলবো, নেইমার সুয়ারেস অবশ্যই প্রতিপক্ষের জন্য কঠিন ভাবনার বিষয়।

প্রশ্ন: আপনাদের বর্তমান জুটিটি কি আক্রমণের জন্য স্বয়ংসম্পূর্ণ?

লিওনেল মেসি: দেখুন আমরা গত মৌসুম থেকে তিনজন এক সঙ্গে খেলছি। নিজেদের আরও বেশি পরিণত ও সঠিক করতে নিয়মিত পরিশ্রম ও অনুশীলন করি। এটাকে আপনি একটা টিম ওয়ার্ক বলতে পারেন। আমরা নিজেদের সেরাটা মাঠে দিতে পারি।এবং মাঠে একে অপরকে সাহায্যও করি। যা সবচে বার্সেলোনার জন্য ভালো। নেইমারকে নিয়ে আমি আগেও বলেছি …ওর মুভমেন্ট, ফিটনেস, গতি, পাসিং স্কিল, ড্রিবলিং সত্যিই অসাধারন। ভবিষ্যতে নেইমার বিশ্ব সেরা খেলোয়াড় হবে। সুয়ারেস অসাধারণ পরিণত। বড় ম্যাচের খেলোয়াড় সে। ওর গতি ও মুভমেন্ট বিস্ময়কর। ওরা দুজনই দুরন্ত, ওরা স্প্যানিশ লিগে নিজের জাত চিনিয়ে যাচ্ছেন। দিন দিন নিজেদের পরিণত করছে। তারা দু’জনই গত মৌসুমটি অসাধারণ কাটিয়েছে। সত্যি বলতে আমাদের তিনজনের জুটি সব সময় অন্যরকম কিছু করা চেষ্টা করি। যার প্রভাব মাঠে দেখা যায়।