চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নূর হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ

বহুল আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের মুখ্য বিচারিক হাকিম শহিদুল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে ভারত থেকে ফিরিয়ে আনার পর শুক্রবার সকালে র‌্যাব-১ এর কার্যালয়ে নূর হোসেনকে ওই হত্যাকাণ্ডের তদন্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়। এরপর তাকে নারায়ণগঞ্জে নিয়ে যাওয়া হয়।

গতরাত (বৃহম্পতিবার) পৌনে ১২টার দিকে বেনাপোল সীমান্ত দিয়ে নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনা হয়। ভারতের আইন-শৃঙ্খলা বাহিনী নূর হোসেনকে বাংলাদেশের কাছে হস্তান্তর করে।

ভারতের পশ্চিমবঙ্গে ধরা পড়লে তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ ও অস্ত্র আইনে সেখানে মামলা হয়েছিলো। উলফা নেতা অনুপ চেটিয়াকে ভারতের কাছে হস্তান্তরের পরে নূর হোসেনকে ফেরত আনার বিষয়টি পরিস্কার হয়েছে বলে সরকারি একাধিক সূত্রে জানা গেছে।

গত বছর ২৭ এপ্রিল ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। এর তিন দিন পর ছয়জনের এবং পরদিন আরও একজনের লাশ শীতলক্ষ্যায় ভেসে ওঠে।

ঘটনার পর নজরুলের পরিবার নূর হোসেনের বিরুদ্ধে অপহরণের অভিযোগ আনলেও তখন পুলিশ তাকে গ্রেপ্তার করেনি।

৩০ এপ্রিল লাশ উদ্ধারের পর নূর হোসেনকে আর এলাকায় দেখা যায়নি। তার বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লা থানায় ছয়টি হত্যাসহ ২৪টি মামলা রয়েছে।