চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নিলয়ের অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা: আইজিপি

ব্লগার ও গণজাগরণ মঞ্চের কর্মী নিলয় হত্যা মামলার কোন কোন বিষয়ে এফবিআই-এর সহযোগিতার নেওয়া হবে; সেগুলো চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন ডিবি’র উপ-পুলিশ কমিশনার মো. মাহবুবর রহমান।

এ হত্যা মামলার তদন্তে কারিগরি সহায়তা দিতে চেয়েছে যুক্তরাষ্ট্রের তদন্ত সংস্থা এফবিআই।

রোববার সকালে চাঞ্চল্যকর অভিজিৎ রায় হত্যা মামলার তদন্তের অগ্রগতির পর্যালোচনা করতে মিন্টু রোডের ডিবি অফিসে আসেন ৩ সদস্যের এফবিআই প্রতিনিধি। গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে আলোচনার সময় ব্লগার নিলয় হত্যা মামলার তদন্তে সহায়তার প্রস্তাব দেন তারা।

ব্লগার হত্যাকাণ্ডসহ চাঞ্চল্যকর হত্যা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বৈঠক করেন আইন-শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সাথে। বৈঠক শেষে নিলয় হত্যাকাণ্ড নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন পুলিশের আইজি।

আইজিপি এ কে এম শহীদুল হক বলেন, স্থানীয় থানার ওসি, ডিসি বা এসি, কেউই নিলয় বা তার জিডি’র ব্যাপারে কোনো তথ্য দিতে পারে নি। তবে বিভিন্ন কৌশলে তদন্ত অব্যাহত রাখার কথা বলেছেন আইজিপি।

জিডি না নিয়ে পুলিশ নিলয়কে বিদেশে চলে যাওয়ার পরামর্শ দেওয়ার অভিযোগ প্রমাণিত হলে খিলগাঁও থানার ওসির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন তিনি।

এসময় ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে এমন বিষয়ে লেখালেখি না করার পরামর্শ দেন আইজিপি।

সাংবাদিকদের তিনি জানান, ব্লগার রাজীব হত্যা মামলায় ৬ জনের বিরুদ্ধে এবং ব্লগার আসিফ হত্যাচেষ্টা মামলায় ২ জনকে অভিযুক্ত করে চার্জশিট দেওয়া হয়েছে। ব্লগার ওয়াসিক হত্যা মামলায় চার্জশিট দেয়ার প্রস্তুতি চলছে।