চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নিরাপত্তার দাবিতে টাঙ্গাইলে অভিভাবক-শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

শিক্ষকদের হাতে যৌন হয়রানির প্রতিবাদ জানানোর পাশাপাশি টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ওই প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও অভিভাবকরা।

মঙ্গলবার বেলা ১২টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে যৌন হয়রানিতে জড়িত শিক্ষকদের শাস্তি দাবি করা হয়। এছাড়াও শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধ, যৌন হয়রানিতে অভিযুক্ত সহকারি শিক্ষক সাইদুর রহমানের সর্বোচ্চ শাস্তি এবং তাকে সহায়তা ও রক্ষাকারী সহাকারি শিক্ষকা এ্যানি সুরাইয়া, হাবিবুর রহমান, মাকসুদা রানা ও প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মামুন তালুকদারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন নবম শ্রেণির শিক্ষার্থীর অভিভাবক কমান্ডার ফেরদৌস আলম রুঞ্জু বীরপ্রতীক, অ্যাডভোকেট শামীম চৌধুরী দয়াল, হাসান রেজা অপু, খন্দকার খালেদা ফেরদৌস, সুলতানা সরোয়ার, নবম শ্রেণির শিক্ষার্থী ফারজানা হোসাইন মিতু, তাহিয়া তাবাসছুম প্রমুখ।

সোমবার ছাত্রীদের নিয়ে আপত্তিকর মন্তব্য ও যৌন হয়রানির অভিযোগে টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক সাইদুর রহমানকে গণধোলাইয়ের পর পুলিশে দেয় উত্তেজিত শিক্ষার্থীরা।

অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার রহমান অভিযুক্ত শিক্ষককে এক বছরের কারাদণ্ড দেন।