চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

আগেই বেড়ে থাকা নিত্যপণ্যের দাম ভ্রাম্যমাণ আদালতের তৎপরতায় আর বাড়েনি

রমজানের অনেক আগেই বেড়ে যাওয়া নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য চলতি রমজান মাসে ভ্রাম্যমাণ আদালতের তৎপরতায় আর বাড়েনি। রাজধানীর মোহাম্মদপুরের টাউনহল কাঁচাবাজারে সরকার নির্ধারিত মূল্যেই মাংসসহ নিত্য প্রয়োজনী পণ্য বিক্রি হচ্ছে বলে জানিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ঢাকা সিটি কর্পোরেশন উত্তরের উদ্যোগে অভিযান পরিচালনার পর ঐ বাজারে প্রায় সকল পণ্যের দাম স্থিতিশীল রয়েছে বলেও জানায় ভ্রাম্যমাণ আদালত।

রাজধানীর মোহাম্মদপুরে টাউন হল মার্কেটখ্যাত বহুল পরিচিত নিত্যপণ্যের বাজারে পণ্যের মূল্য ও তার মান যাচাইয়ে যায় ভ্রাম্যমাণ আদালত।

এসময় রমজান উপলক্ষে যে কোন ধরনের স্টেশনারি পণ্য, মাংসসহ প্রয়োজনীয় অন্যান্য দ্রব্যাদির মূল্য সরকারের বেধে দেয়া দরে বিক্রি হচ্ছে কি না তা যাচাই করে।

এসময় অপরিচ্ছন্ন ভাবে রমজানের খাদ্য উপকরণ বানানোর দায়ে বাজারসংলগ্ন হোটেলে অভিযান চালায়। ঐ হোটেল কর্তৃপক্ষকে জরিমানাও করে আদালত। অপর একটি দোকানে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার ঘুরে দেখা গেছে বেগুনের দাম কেজিতে ২০ টাকা কমে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে বেড়েছে কাঁচামরিচের দাম।

এর আগে ভ্রাম্যমাণ আদালত লালমাটিয়া এলাকায় দখলকৃত ফুটপাত উচ্ছেদ অভিযান চালায়। ফুটপাত গুলো প্রতিবন্ধীদের উপযোগী করে ‘জিরো স্লাব’ করার উদ্যোগ নিয়েছে ঢাকা সিটি কর্পোরেশন উত্তর।

ভিডিও রিপোর্টে বিস্তারিত: