চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নিজেকেই দুষলেন মনীষা

নেপালী ব্যবসায়ী সম্রাট দাহালকে বিয়ে করা এবং তার পরবর্তীতে তাদের বিবাহবিচ্ছেদ, সব মিলিয়ে নিজেকেই দুষলেন বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা। তিনি মনে করেন, এতে আসলে কারও দোষ নেই। নিজের কারণেই আজ এমন পরিণতি তার। এছাড়া বিবাহিত জীবন সম্পর্কে তার অনুভূতি জানাতে গিয়ে তিনি বলেন, ‘বিয়েটা আমার কাছে একটা কল্পনার মতোই ছিল। কিন্তু কিছু দিনের মধ্যে আমি বুঝতে পারি কল্পনার সাথে বাস্তবের তফাৎটা। আর কোথাও যদি নিজের প্রকৃত অবস্থান না থাকে, সেই সম্পর্ক থেকে সরে আসা উচিত।’ ২০১০ সালে সম্রাট দাহালকে বিয়ে করলেও এ কারণেই মাত্র দুই বছরের মাথায় তাদের বিবাহবিচ্ছেদ হয়।

মনীষা কৈরালা তার ‘ডিয়ার মায়া’ ছবির প্রচারণার সময় এসব নিয়ে কথা বলেন। ছবিতে মনীষা একজন মাঝ বয়সী নারীর চরিত্রে অভিনয় করেছেন। তার চরিত্রের নাম ‘মায়া দেবী’।  যিনি সব সময় একাকীত্বে ভোগেন এবং ভালোবাসা পাওয়ার জন্য উন্মুখ হয়ে থাকেন। দুইজন স্কুল পড়ুয়া মেয়ে অ্যানা এবং ইরার চোখে তার একাকীত্ব ধরা পড়ে এবং তারা মায়ার কল্পনার মানুষ সেজে আসে। এরপর মায়ার জীবনে এক রকম ছন্দ খেলে যায়। সে ধীরে ধীরে স্বাভাবিক হতে থাকে এবং এক সময় ঘর ছেড়ে বাইরের দুনিয়ায় বেড়িয়ে পড়ে। এভাবেই এগিয়ে যেতে থাকে কাহিনী।

ছবিটি সম্পর্কে মনীষা বলেন, ‘আমার অভিনয়জীবনে এ ধরনের চরিত্রে প্রথম কাজ করেছি। তাই ছবির মেকআপ থেকে শুরু করে চিত্রায়ণ সব বিষয়েই আমাকে অনেক সতর্ক থাকতে হয়েছে।’ ইতিমধ্যে ছবিটির ট্রেলার প্রকাশিত হয়েছে। আর ছবিটি মুক্তি পাবে আগামী ২ জুন। ইন্ডিয়ান এক্সপ্রেস, ডেকান ক্রনিকল।

‘ডিয়ার মায়া’ ছবির ট্রেলার :