চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

নাগপুরে জরুরি অবতরণ করা বিমান ফেরাতে উদ্ধারকারী দল

ওমানের মাস্কাট থেকে ঢাকায় ফেরার পথে মাঝ আকাশে পাইলট অসুস্থ হয়ে পড়ায় ভারতের মহারাষ্ট্রের নাগপুরে অবতরণ করা বিমানটি ফিরিয়ে আনতে নাগপুর যাচ্ছেন ৮ সদস্যের উদ্ধারকারী দল।

বিমানটিসহ যাত্রীদের ফিরিয়ে আনতে শুক্রবার সন্ধ্যা ৬.৪৫ মিনিটে বিমানের শিডিউল ফ্লাইটের মাধ্যমে আট সদস্যের এই উদ্ধারকারী দল নাগপুরের উদ্দেশে রওনা দেয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বিষয়টি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেন।

তারা নাগপুরে পৌঁছে আজ রাতেই যাত্রীসহ বিজি ০২২ ফ্লাইটটি ঢাকায় নিয়ে আসবেন বলেও আশা প্রকাশ করেন বিমানের এই কর্মকর্তা।

এর আগে মাস্কাট থেকে ১২৪ জন যাত্রী নিয়ে রওনা দেওয়ার পর মাঝ আকাশে পাইলট অসুস্থ হয়ে পড়ায় এদিন সকাল ১০টা ৪০ মিনিটে ভারতের নাগপুরে ড. বাবা সাহেব আম্বেদকার আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০২২ ফ্লাইটটি।

বিমান কর্তৃপক্ষ জানায়, ফ্লাইটটি ভারতের রায়পুরের আকাশে থাকাকালে পাইলট অসুস্থ বোধ করেন। এসময় জরুরি অবতরণের জন্য কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) এর সংগে যোগাযোগ করা হলে তারা নিকটতম নাগপুর এয়ারপোর্টে অবতরণ করার পরামর্শ দেয়। সেই অনুযায়ী ফ্লাইটটি নাগপুরে অবতরণ করে।

তাহেরা খন্দকার জানান, ফ্লাইটটির সকল যাত্রী নিরাপদে আছেন। ইতোমধ্যে সকল যাত্রীর জন্য এয়ারপোর্টের লাউঞ্জে খাবার ও বিশ্রামের ব্যবস্থা করা হয়েছে এবং সেখানে যাত্রীরা সহিষ্ণুতার সংগে দেশে ফেরার অপেক্ষায় আছেন।